ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা : ইতালির মোনফালকোন শহরের সড়ক দুর্ঘটনায় নিহত গোবিন্দগঞ্জের যুবক বিপ্লব সরকারের লাশবাহী কফিন দেশে ফিরেছে। আজ তার জানাজা ও দাফন অনুষ্ঠিত হবে।

জানা যায়, গত ৪-ডিসেম্বর সন্ধ্যার পর ইতালির মোনফালকোনে নামক শহরে এক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন বিপ্লব সরকার (ইন্না-লিল্লাহ ওয়া ইন্না ইলাহী রাজিউন)। তার পরের দিন রবিবার দুপুর পর মরহুমের সহকর্মীরা এ তথ্য পরিবারকে জানিয়েছিলো।

এ তথ্য জানার পর পরিবারের পক্ষ থেকে নিহতের মরদেহ গ্রহণের প্রক্রিয়া শুরু হয়। বাংলাদেশ থেকে যাবতীয় ডকুমেন্ট পাঠানোর পর ইতালি সরকারের বিভিন্ন নিয়ম প্রক্রিয়া শেষে তার মরদেহের ছাড়পত্র মেলে।

ছাড়পত্র পাবার পর গতকাল (২৯-ডিসেম্বর) বুধবার ঢাকা শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দর হতে নিহতের লাশবাহী কফিনটি গ্রহণ করেছে পরিবার। রাতে সড়ক পথে মরদেহ গোবিন্দগঞ্জ ফিরেছে।

আজ বৃহস্পতিবার (৩০-ডিসেম্বর) সকাল ৯ঃ৩০ ঘটিকায় গোবিন্দগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরহুমের গ্রামের বাড়ি দরবস্ত ইউনিয়নে বিশুবাড়ী,রহলা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সকাল ১০:৩০ মি.দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। মরহুমের পারিবারিক সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, বিপ্লব সরকার গত ০৯ বছর ধরে ইতালির মোনফালকোনে শহরের এক প্রাইভেট কোম্পানিতে চাকুরী করতেন। বিপ্লব সরকার গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌর শহরের ঘোষপাড়া মহল্লার বয়েজ উদ্দীনের পুত্র। মরহুম বিপ্লব সরকার স্ত্রী, এক পুত্র ও দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

(এসআইআর/এএস/ডিসেম্বর ৩০, ২০২১)