কুষ্টিয়া প্রতিনিধি : রাজনীতিতে ভেজাল, জঙ্গিবাদ, যুদ্ধাপরাধ, দুর্নীতি প্রভৃতি উল্লেখ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, খাদ্যে ভেজাল সুস্বাস্থ্যের জন্য যেমন হুমকি তেমনি রাজনীতিতেও ভেজাল, রাষ্ট্রের জন্য চরম বিপজ্জনক। তিনি বলেন, একটি সুস্থ জাতি ও সুস্থ রাষ্ট্র গঠন করতে হলে খাদ্যে ভেজালের পাশাপাশি রাজনীতি থেকেও ভেজাল দূর করতে হবে।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা অডিটোরিয়ামে খাদ্যে রসায়নিক দ্রব্য ও ভেজাল মিশ্রন বিরোধী অভিযানের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব তিনি কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, রাজনীতিতে হোক আর খাদ্যে হোক, যেখানেই ভেজাল সেখানেই প্রতিরোধ গড়ে তুলতে হবে। ভেজাল দিয়ে সাময়িক ভালো থাকা যায়। ফরমালিন দিয়ে পচা জিনিসকে অপাতত দৃষ্টিতে মানুষের সামনে তরতাজা হিসেবে হাজির করা গেলেও তা ক্ষতিকর এবং এর বিষ থাকে দীর্ঘদিন। তেমনি ভেজাল, ফরমালিনযুক্ত রাজনীতির বিষও একটি উন্নয়নশীল দেশ গঠনে অন্তরায়।

কুষ্টিয়া জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় চিসিম, ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. তৌহিদুল ইসলাম আলম, ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার শান্তি মনি চাকমা, কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবু বক্কর সিদ্দীক, ভেড়ামারা পৌরসভার মেয়র আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জুলফিকার হায়দার প্রমুখ।

(কেকে/এনডি/সেপ্টেম্বর ১৯, ২০১৪)