পাথরঘাটা প্রতিনিধি : বাগুনার পাথরঘাটা সদর ইউনিয়নের চরলাঠিমারা এলাকায় রাজনৈতিক প্রভাব খাটিয়ে ধান কেটে নেয়ায় অভিযোগ উঠেছে। এতে বাধা দেয়ায় দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনায় তিনজন আহত হয়েছেন বলে জানা গেছে।

পাথরঘাটা চরলাঠিমারা এলাকার ৯নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ নাসিরউদ্দিন পিতা আলী আহমেদ এর সাথে একই এলাকার প্রতিপক্ষ, আউব আলী পিতাঃ কালাম সরদারের সাথে জমি নিয়ে দির্ঘদিন যাবৎ দ্বন্দ্ব চলে আসছিল।

স্থানীয় সুত্রে জানা যায়,গতবছর সদর ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান ঐ দুই গ্রুপের মাঝে সালিশ ব্যবস্থার মাধ্যমে উভয়পক্ষের সমঝোতার মাধ্যমে জমি ভাগ করে দেন। এবং সমঝোতার পরে জমিতে ধান রোপন করেন। কিন্তু ধান কাটার সময় প্রতিপক্ষে আইউব আলীর লোকজন নিয়ে নাসির উদ্দিন এর ধান কাটতে আসলে পক্ষ প্রতিপক্ষের মাঝে বাঁধাদেয়া হাতাহাতি এবং তাদেরকে লাঠি সোঁটা ও দেশীয় অস্র নিয়ে তাদের উপর ঝাঁপিয়ে পরলে নাসিরউদ্দিনের মাথায় আঘাত লাগে মাথা ফেটে যায়।অন্য একজনের হাতের রগ কেটে যায় এবং তাদের মোট ৫ জনকে গুরুতর আহত করে ।

পরে আহতদের নিয়ে পাথরঘাটা থানায় গেলে তারা চিকিৎসা নেয়ার জন্য পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যেতে বলেন, পরে তারা সাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিতেছিলেন, পরিপূর্ণ সুস্থ না হওয়ার আগেই তাদের নাম কেটে দেয়াহয় বলে অভিযোগ করেন আতহর স্বজনরা।

এ বিষয়ে পাথরঘাটা সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেনের কাছে জানতে,তিনি বলেন বিষয়টি আমি শুনেছি এবং সালিশি ব্যবস্থার মাধ্যমে সমাধান করার জন্য দুই গ্রুপকে আশ্বস্ত করেছি।

(এটি/এসপি/জানুয়ারি ০১, ২০২২)