পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের নাজিরপুরে বাল্য বিয়ের অপরাধে বরকে কারাদন্ড ও কনের পিতাকে জরিমানা করা হয়েছে। কনে নাবালিকা হওয়ায় স্থানীয় কাজী কর্তৃক ইসলামী শরিয়াহ্ মোতাবেক বিয়ে পড়ানোর সংবাদ পেয়ে উপজেলা নিবার্হী অফিসার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই সাজা প্রদান করা হয়।

জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার রুহিতলাবুনিয়া গ্রামের আজিজ হাজরার বাড়িতে তার মেয়ে স্থানীয় কবিরাজ বাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী লাকী আক্তারের (১৩) সাথে বাগেরহাটের চিতলমারী উপজেলার শৈলদাহ গ্রামের লাল মিয়া শেখের পুত্র জুয়েল শেখের (২৬) বিয়ে অনুষ্ঠিত হয়। কনে নাবালিকা হওয়ায় স্থানীয় কাজী জাকির হোসেন ইসলামী শরিয়াহ্ মোতাবেক বিয়ে পড়ান।

এই সংবাদ কনের বিদ্যালয়ের ছাত্রীরা জানতে পেরে উপজেলা নিবার্হী অফিসারকে মোবাইল ফোনে জানালে নিবার্হী অফিসার মৃনাল কান্তি দে ও থানা অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান পুলিশ ফোর্সসহ কনের বাড়ীতে গিয়ে বরসহ কনের পিতাকে আটক করেন। রাত ৮টার সময় উপজেলা নিবার্হী অফিসার ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মৃনাল কান্তি দে ভ্রাম্যমান আদালত বসিয়ে বরকে ১৯২৯ সালের বাল্যবিবাহ নিরোধ আইনের ৪ ধারায় ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান এবং কনের পিতাকে ১ হাজার টাকা জরিমানা করেন।

(এসএ/এটিআর/সেপ্টেম্বর ১৯, ২০১৪)