স্টাফ রিপোর্টার : মৎস্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পেয়েছেন বিসিএস (মৎস্য) ক্যাডারের কর্মকর্তা খন্দকার মাহবুবুল হক।

রাষ্ট্রপতির আদেশক্রমে গত ২৯ ডিসেম্বর (বুধবার) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব হাফছা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে এ দায়িত্ব দেওয়া হয়। এর আগে তিনি এ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্বে ছিলেন।

প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (মৎস্য) ক্যাডারের কর্মকর্তা মৎস্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক খন্দকার মাহবুবুল হককে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত মৎস্য অধিদপ্তরের মহাপরিচালকের চলতি দায়িত্ব দেওয়া হলো। জনস্বার্থে জারি করে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এর আগে ২০১৯ সালের গত ১৭ সেপ্টেম্বর মৎস্য অধিদপ্তরের প্রথম নারী মহাপরিচালক হিসেবে নিয়োগ পান কাজী শামস আফরোজ। ২০২১ সালের ৩০ ডিসেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করেন তিনি।

কাজী শামস আফরোজ ১৯৮৪ সালে উপজেলা মৎস্য কর্মকর্তা হিসেবে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। পরে তিনি ইন্সট্রাক্টর, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, জেলা মৎস্য অধিদপ্তরের উপপরিচালক পরিচালক এবং মৎস্য অধিদপ্তরের পরিচালকের (অভ্যন্তরীণ) দায়িত্ব পালন করেন।

(ওএস/এএস/জানুয়ারি ০৩, ২০২২)