বাগেরহাট প্রতিনিধি : মুক্তিযুদ্ধকালে বাগেরহাটের ডাকরা বধ্যভূমির গণহত্যার নায়ক কুখ্যাত রাজাকার মোংলা পোর্ট পৌরসভার সাবেক চেয়ারম্যান আব্দুস সালামের বিচার দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। 

সোমবার দুপুরে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি মোংলা পোর্ট পৌরসভার সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করে।

মানববন্ধনে মুক্তিযুদ্ধকালে বাগেরহাটের মোংলার কুখ্যাত রাজাকার রামপালের ডাকরা বধ্যভূমির গণহত্যার নায়ক, নারী ধর্ষক, খুনী আব্দুস সালামের বিচার বিগত ৫০ বছরেও না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, স্বাধীনতার স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে দেশে অনেক রাজাকার ও যুদ্ধ অপরাধীদের বিচার হয়েছে। কিন্তু রামপাল-মোংলার কতিপয় রাজাকার এখনও আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ স্থান দখল করে রয়েছে। বর্তমানে এই রাজাকার ও তাদের দোষররা মোংলা আওয়ামী লীগের ঘাড়ে ভর করে দাঁপিয়ে বেড়াচ্ছে। শুধু মুক্তিযুদ্ধকালেই নয, স্বাধীনতার পরে জাতীয় পতাকায় গুলি বর্ষনকারী মোংলা পৌর আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি কুখ্যাত রাজাকার আব্দুস সালাম ও তার পরিবারের সদস্যদের অবিলম্বে আওয়ামী লীগ থেকে বহিস্কার ও আইনের আওতায় আনার দাবী জানান বক্তারা। মানবন্ধনে আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি ও মোংলা ঘাতক দালাল নিমূল কমিটির সদস্যসহ বিভিন্ন শ্রেনী পেশার নারী পুরুষ অংশ গ্রহন করেন।

মানববন্ধনের অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির মোংলা উপজেলা আহবায়ক ও বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারাদার, মোংলা পৌর আওয়ামী লীগের ৬ নম্বর ওয়ার্ডের সাধারন সম্পাদক জাহাংগীর হোসেন খান, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম মৃধা, বীর মুক্তিযোদ্ধা কুদ্দুস ইজারাদার, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান শেখ, মানবাধিকার কর্মী সুমি লিলা প্রমুখ।

(এসএক/এসপি/জানুয়ারি ০৩, ২০২২)