রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের বকশীগঞ্জ উপজেলার নিলক্ষিয়া ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গোলাম রব্বানী নাদিম নির্বাচন বর্জন করেছেন।

প্রকাশ্যে নৌকা প্রতীকে সীল মারা ও কেন্দ্র থেকে তার নির্বাচনী এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ এনে তিনি ভোট বর্জন করেন।

বুধবার (৫ জানুয়ারি) নির্বাচন শুরু হওয়ার দেড় ঘন্টার মধ্যেই তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

তার অভিযোগ, ভোটারদের নৌকায় সীল মারতে বাধ্য করা হচ্ছে। এছাড়াও আওয়ামী লীগের নেতাকর্মীরা কেন্দ্রে কেন্দ্রে গিয়ে প্রকাশ্যেই সীল মারছেন।

তিনি আরও অভিযোগ করেন, সব কেন্দ্র থেকে তার নির্বাচনী এজেন্ট বের করে দেওয়া হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলেও তিনি কোনো ব্যবস্থা নেননি।

তিনি আরও জানান, নিলক্ষিয়া ইউনিয়নের ১নং কেন্দ্র কুশলনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ শুরু হওয়ার সাথে সাথে জোর করে সীল মারার চেষ্টা করেন আওয়ামীলীগের নেতাকর্মীরা। পরে সকাল সাড়ে ১০টা থেকে আওয়ামীলগের নেতাকর্মীরা চেয়ারম্যানের ব্যালট নিজেদের কাছে রেখে বাকি দুটি ব্যালট ভোটারদের হাতে তুলে দেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনমুন জাহান লিজা মুঠোফোনে জানান, কেন্দ্রে কোনো সমস্যা দেখা দিলে তা রিটার্নিং ও প্রিজাইডিং অফিসার দেখবেন। তারা আমাকে এ বিষয়ে কিছু জানান নি। স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী নাদিম আমাকে জানানোর পরই অভিযুক্ত কুশলনগর সরকারি প্রাথমিক কেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেট পাঠানো হয়েছে।

(আরাআর/এএস/জানুয়ারি ০৫, ২০২২)