রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের বকশীগঞ্জের মেরুরচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেরুরচর হাছেন আলী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে পুলিশ, নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের মধ্যে গোলাগুলিতে আল আমিন (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। কেন্দ্রে গুলিবিদ্ধ হয়ে প্রথমে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নিহত আল আমীন মেরুরচরের বাঘাডুবা গ্রামের আচ্ছা মিয়ার ছেলে। তিনি আনারস প্রতীকের প্রার্থী মনোয়ার হোসেনের কর্মী।

আল-আমীনের স্বজন সাকিব মিয়া বলেন, বুধবার (৫ জানুয়ারি) দুপুরে দুই প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষে আল আমীন মাঠে ছিল। দৌড়াদৌড়ির সময় এক ফাঁকে তার শরীরে গুলি লাগে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জাল ভোট দেয়াকে কেন্দ্র করে দুপুর ১২ টার দিকে নৌকা প্রতীকের প্রার্থী মো. সিদ্দিকুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী (আনারস) মনোয়ার হোসেন হকের এজেন্টদের মধ্যে হাতাহাতি হয়। এ খবর বাইরে ছড়িয়ে পড়লে লাঠিসোটা ও ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয়পক্ষের কর্মীরা। এ সময় পুলিশের একটি পিকআপে আগুন দেওয়া হয়। সেই সঙ্গে নির্বাচনে ব্যবহৃত ৩টি মোটর সাইকেলেও আগুন দেয় উভয়পক্ষের উত্তেজিত লোকজন। প্রার্থীদের কর্মীরা গুলি ছুঁড়লে পুলিশও গুলি ছোঁড়ে। সংঘর্ষ চলে দুপুর ২টা পর্যন্ত। এ সময় আল আমীন গুলিবিদ্ধ হন। এতে পুলিশসহ অন্তত ৯ জন আহত হয়।

(আরআর/এএস/জানুয়ারি ০৫, ২০২২)