সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া : ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে মাত্র ১ ভোট বেশি পেয়ে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার ১০ নং কান্দিউড়া ইউনিয়ন পরিষদের বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, মোঃ মাহাবুব আলম বাবুল। তার নির্বাচনী প্রতীক ছিল ঘোড়া। তিনি ছিলেন একজন স্বতন্ত্র প্রার্থী। তার নিকটতম প্রতিদ্বন্ধী তাপস ব্যানার্জী বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী। 

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ হাবিবুর রহমান জানান, কান্দি উড়া ইউনিয়নে ৯টি কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ১২ হাজার ৮২৪। এর মধ্যে মাহাবুব আলম বাবুল ঘোড়া প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৪৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী তাপস ব্যানার্জী পেয়েছেন ৩ হাজার ৪৮৪ ভোট। তাপস ব্যানার্জীর গ্রামের বাড়ি কান্দিউড়া ইউনিয়নের তেতুলিয়া গ্রামে এবং মাহাবুব আলাম বাবুলের বাড়ি দিঘলকুশা রাজীবপুর গ্রামে। গত প্রায় ২ বছর আগে মোঃ মাহাবুব আলম বাবুল ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনে তাপস ব্যানার্জীর সঙ্গে সামান্য কিছু ভোটের ব্যাবধানে সাধারন সম্পাদক পদে পরাজিত হয়েছিলেন। এর পর থেকেই তিনি নিজেকে স্বতন্ত্র প্রার্থী ঘোষনা দিয়ে মাঠ চষে বেড়াচ্ছিলেন। বুধবার রাত ১১টায় রিটার্নিং অফিসার ফলাফল ঘোষনা করার পর মাহাবুব আলম বাবুল তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ইউনিয়নের সকল প্রকার কাজ সম্পন্ন করতে তাপস ব্যানার্জী সহ সকলের আন্তরিক সহযোগিতা চাই।

এছাড়া উপজেলার অন্যান্য ইউনিয়নে যারা নির্বাচিত হয়েছেন তাদের মধ্যে আশুজিয়া ইউনিয়ন মোঃ মঞ্জুর আলী নৌকা ৪১২৩ ভোট, স্বতন্ত্র মোঃ আবু তাহের ঘোড়া ৩২৫৮ ভোট, এবং স্বতন্ত্র রফিকুল ইসলাম চশমা ৩৫২১ ভোট। দলপা ইউনিয়নে মোঃ শাহিন মিয়া নৌকা ৭৩৯০ ভোট, স্বতন্ত্র আমিনুর রহমান খান পাঠান আনারস ৩৯৬৯ ভোট। গড়াডোবা ইউনিয়নে মোঃ কামরুজ্জামান খান সোহাগ নৌকা প্রতীকে ১১৮৭৫ ভোট এবং জিয়া উদ্দিন হাতপাখা প্রতীকে ১০৯০ ভোট। গন্ডা ইউনিয়নে মোঃ শহিদুল ইসলাম আকন্দ আনারস প্রতীকে ৫৮৯৯ এবং মোঃ সঞ্জু মিয়া নৌকা প্রতীকে পেয়েছে ৪৮৭২ ভোট।

সান্দিকোনা ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম নৌকা প্রতীকে ৭৫৪৭ ভোট এবং মাহবুবুর রহমান খান মহসীন আনারস প্রতীকে পেয়েছেন ৪৮৩৬ ভোট। মাসকা ইউনিয়নে আব্দুস সালাম বাঙ্গালী নৌকা প্রতীকে ৬০৬৬ ভোট এবং রেজাউল হাসান ভূঞা ঘোড়া প্রতীকে ৪৩৩৩ ভোট। বলাইশিমুল ইউনিয়নে মোঃ ফজলুর রহমান ঘোড়া প্রতীকে ৩৮৪২ ভোট, আলী আকবর তালুকদার মল্লিক চশমা প্রতীকে ৩৪৫০, আব্দুল আউয়াল মন্ডল লাঙল প্রতীকে ৩২৬৭, আঃ রহিম আহম্মদ নৌকা প্রতীকে পেয়েছেন ২৪৪৬ ভোট।

নওপাড়া ইউনিয়নে সারোয়ার জাহান কাউসার ঘোড়া প্রতীকে ৪১৪২ ভোট, নৌকা প্রতীকে মোঃ তাজুল ইসলাম ৪১০৬ ভোট এবং মোঃ শফিকুল ইসলাম আনারস প্রতীকে ২৮৯৩ ভোট। চিরাং ইউনিয়নে ছিলিমপুর কেন্দ্র স্থগিত। রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নে মোঃ লুৎফুর রহমান আকন্দ ঘোড়া প্রতীকে ৫৮৩৯ ভোট, শেখ নাজমুল হক নৌকা প্রতীকে ৫৬৬৫ ভোট, এবং স্বতন্ত্র প্রার্থী এস.এম. ইকবাল রুমি আনার প্রতীকে ২০০৬ ভোট।

পাইকুড়া ইউনিয়নে মোঃ ইসলাম উদ্দিন নৌকা প্রতীকে ৭৯৭১ ভোট, হুমায়ুন কবীর চৌধুরী স্বতন্ত্র ঘোড়া প্রতীকে পেয়েছেন ৩১০৩ এবং রফিকুল ইসলাম খান আনার প্রতীকে পেয়েছেন ২৯৪৬ ভোট। মোজাফরপুর ইউনিয়নে মোঃ জাকির আলম ভূঞা নৌকা প্রতীকে পেয়েছেন ৮৮৪৪ ভোট এবং ফারহানা আফরোজ হ্যাপি ঘোড়া প্রতীকে পেয়েছেন ৬২৩১ ভোট।

(এসবি/এসপি/জানুয়ারি ০৬, ২০২২)