রিপন মারমা, রাঙামাটি : রাঙামাটিতে উদযাপিত হয়েছে স্থানীয় স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক ও ক্রীড়ামূলক সংগঠন ‘হিলর ভালেদী ও হিলর প্রোডাকশন’ এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার (৬জানুয়ারি) সকালে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শহরের রাঙামাটি জেনারেল হাসপাতাল রোড সংলগ্ন এলাকা থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি শেষ হয় মূল অনুষ্ঠানস্থল জেলা শিল্পকলা একাডেমি গিয়ে।

বর্ণাঢ্য শোভাযাত্রায় চাকমা, মারমাসহ পাহাড়িদের ঐতিহ্যবাহী নিজ সংস্কৃতির জাতীয় পোশাকে ( পিনোন-খাদি-ধুতি) হাতে প্লে-কার্ড নিয়ে প্রায় দেড়’শতাধিক বিভিন্ন শ্রেণির লোক অংশগ্রহণ করেন। পরে সংগঠনটির আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে বিশ্বে শান্তি মঙ্গল কামনায় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন ও উদ্বোধনী দলীয় সংগীত পরিবেশনার মধ্যে দিয়ে শুরু হয় আলোচনা সভা কেক কাটাসহ দিনব্যাপী নানা আনুষ্ঠানিকতা। অতিথিদের ব্যাচ পরিয়ে ও ফুলের তোরা দিয়ে বরণ করে নেয়া হয়।

এছাড়াও দরিদ্র ৪০ পরিবারে মাঝে বিতরণ করা হয়েছে শীতবস্ত্র। সংগঠনে ও চাকমা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে বিশেষ ভূমিকা রাখায় ৮জনকে দেওয়া হয় সম্মাননা স্মারক।

আলোচনা সভায় সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক,সংবাদকর্মী সুপ্রিয় চাকমা শুভ’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ইলিপন চাকমা, রাঙামাটি বিএম কলেজের প্রভাষক আনন্দ জ্যোতি চাকমা।

স্বাগত বক্তব্য রাখেন হিলর ভালেদী ও হিলর প্রোডাকশনের সাধারণ সম্পাদক ইমন চাকমা। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের কার্যকরি কমিটির সদস্য কিরণ ময় চাকমা। এসময় সংগঠনের অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক নিপায়ন চাকমা, তথ্য ও প্রচার সম্পাদিকা কেয়া চাকমা ও ক্রীড়া বিষয়ক সম্পাদক প্রিয়াংকা চাকমাসহ সংগঠনের বিভিন্ন উপজেলা থেকে শাখা কমিটির নেতৃবৃন্দ বিভিন্ন প্রিন্টস ও ইলেক্ট্রনিক্স সাংবাদিকবৃন্দ প্রমুখ।

(আরএম/এএস/জানুয়ারি ০৬, ২০২২)