মিলাদ হোসেন অপু, ভৈরব : কিশোরগঞ্জের ভৈরবে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হলো ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুল শিক্ষার্থীদের করোনাভাইরাস প্রতিরোধী টিকাদান কর্মসূচি।

আজ শনিবার সকাল থেকে ভৈরবে ট্রমা সেন্টারে ভৈরব সরকারি কেবি পাইলট মডেল হাই স্কুল ও ভৈরব এমপি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়ার মাধ্যমে এ কর্মসূচীর উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মো. খুরশীদ আলম, ডা. রিয়াসাত আজীম, উপজেলা একাডেমিক সুপারভাইজার স্বপ্না ইসলাম, ভৈরব সরকারি কেবি পাইলট মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম ও ভৈরব এমপি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম.এ মুহিতসহ অন্যান্য শিক্ষকম-লী ও উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সের টিকা প্রদান সংশ্লিষ্ট স্বাস্থ্যকর্মীগণ।

উদ্বোধনের প্রথম দিন ভৈরবের দুইটি শিক্ষাপ্রতিষ্ঠান ভৈরব সরকারি কেবি পাইলট মডেল হাই স্কুল ও ভৈরব এমপি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রায় ৩ হাজার শিক্ষার্থী টিকা পাবে।

টিকা নেওয়ার পর দশম শ্রেণির এক শিক্ষার্থীর প্রতিক্রিয়া জানতে চাইলে সে জানান, প্রথমে মনে কিছুটা ভয় কাজ করছিল। কিন্তু টিকা নেওয়ার পর তা চলে গেছে। ঘাতক ব্যাধি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষা পেতে এবং অন্য শিক্ষার্থীদের সুরক্ষা দিতে সকল শিক্ষার্থীকে টিকা নিতে হবে।

টিকাদান কর্মসূচীর বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মো. খুরশীদ আলম জানান, ভৈরব উপজেলার বিভিন্ন স্কুল-মাদ্রাসার প্রায় বিশ হাজার শিক্ষার্থীকে কোভিড-১৯ টিকার আওতায় আনার লক্ষ্যে টিকাপ্রদান কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দিন ভৈরব সরকারি কেবি পাইলট মডেল হাই স্কুল ও ভৈরব এমপি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রায় তিন হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে। পর্যায়ক্রমে তালিকায় থাকা শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।

(এম/এসপি/জানুয়ারি ০৮, ২০২২)