শাহ্ আলম শাহী, দিনাজপুর : দিনাজপুরের পার্বতীপুরের চাঞ্জল্যকর পূজা ধর্ষণ মামলায় প্রধান আসামী সাইফুল ইসলাম (৪২)কে যাবৎজীবন কারাদণ্ড এবং অপর আসামী আফজাল হোসেন কবিরাজ(৪৫)কে বেকসুর খালাস দিয়েছে আদালত।

দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো: শরীফ,উদ্দীন আহমেদ আজ সোমবার দুপুরে এই রায় প্রদান করেন চাঞ্জল্যকর শিশু পূজা রাণী (৫)কে ধর্ষণ এই মামলায় প্রধান আসামী সাইফুল ইসলাম (৪২) কে যাবৎ জীবন ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬মাসের কারাদন্ড এবং অপর আসামী আফজাল হোসেন কবিরাজ (৪৮)এর বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওযায় বেকসুর খালাসের দিয়েছেন,দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক শরীফ উদ্দীন আহমেদ।

আদালত সূত্রে জানা যায়,গত ১৮ অক্টোবর ২০১৬ইং তারিখে দিনাজপুরের পার্বতীপুর উপজেলার তকেয়াপাড়া (জমিরহাট)র সুবল চন্দ্র দাসের শিশু কন্যা পূজা রাণী রায়কে খেলাধুলার সময় ফুসলিয়ে একই এলাকার সাইফুল ইসলাম পার্শ্ববর্তী জঙ্গলে নিয়ে ধর্ষণ করে। এসময় অনেক খোঁজাখুঁজিরচপর পরদিন ২য় আসামী আফজাল হোসেন কবিরাজের স্বীকারক্তি অনুযায়ী রক্তাক্ত অবস্থায় জঙ্গল থেকে পূজা রাণীকে উদ্ধার করে পরিবারের সদস্যরা। পরে রংপুর মেডিকেলে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল,কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ বিষয়ে পুজার বাবা সুবল চন্দ্র দাস বাদী হয়ে পার্বতীপুর মডেল থানায় একটি মামলা দায়ের করে। এরপর পার্বতীপুর থানা পুলিশ প্রধান আসামী সাইফুল ইসলামকে আটক করে।

দীর্ঘ ৬বছর পর ২০ জন সাক্ষীর সাক্ষগ্রহণ শেষে আজ সোমবার দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক শরীফ উদ্দীন আহম্মেদ এই রায় প্রদান করেন।

এসময় মামলার সরকারী পক্ষের কৌশলি ছিলেন, এ্যাডভোকেট তৈয়বা বেগম,পিপি এডভোকেট রবিউল ইসলাম।
এই রায়ে সন্তষ্ট প্রকাশ করে তারা বলেন, আমরা ন্যায় বিচার পেয়েছি। অপরদিকে আসামী পক্ষের কৌশলি এ্যাডভোকেট আযম বলেন, ন্যায় বিচারের আশায় আমরা উচ্চ আদালতে যাবো।

(এস/এসপি/জানুয়ারি ১০, ২০২২)