স্টাফ রিপোর্টার, গাজীপুর : অনলাইনে ক্লাস না নেওয়া, অনার্সের ফরম ফিলাপে অতিরিক্ত টাকা আদায়, মাসিক বেতন অগ্রিম আদায়সহ নানা অনিয়মের অভিযোগে কাজী আজিমউদ্দিন কলেজের অধ্যক্ষের বহিষ্কার দাবিতে সোমবার দুপুরে বিক্ষোভ ও মানববন্ধন করেছে ওই কলেজের শিক্ষার্থীরা।

সোমবার (১০ জানুয়ারি) বারোটার দিকে নানা অনিয়মের অভিযোগ তুলে শিক্ষার্থীরা গাজীপুর জেলা শহরের আজিমুদ্দিন কলেজের সাধারণ ছাত্র-ছাত্রীদের ব্যানারে ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করে।

এক পর্যায়ে সাড়ে বারোটার দিকে তারা মিছিল সহকারে ক্যাম্পাস থেকে বের হয়ে প্রধান সড়ক হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে প্রতিবাদ সভা ও মানববন্ধন করে।

এসময় জয়দেবপুর রাজবাড়ী সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়, পরে অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি অঞ্জন কুমার সরকার শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিকতার বিষয়ে সংশ্লিষ্টদের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে যায়।

এ ব্যাপারে আজিমুদ্দিন কলেজের শিক্ষার্থীরা জানায়, মুক্তিযোদ্ধা ও মুজিব কর্নার, পর্দানশীল ছাত্রীদের জন্য নামাজের স্থান, কলেজের নিজস্ব ক্যান্টিন, লাইব্রেরীতে নতুন নতুন বই, রবীন্দ্রনাথ ও নজরুল জয়ন্তী পালন, অনলাইনে ক্লাস না নেওয়া, অনার্সের ফরম ফিলাপে অতিরিক্ত টাকা আদায়, মনোগ্রাম না দেওয়া, মাসিক বেতন আদায়ে উপবৃত্তির তালিকা প্রকাশ না করা, শিক্ষাবোর্ডের নির্দেশ না মানা সহ মোট ১৪টি অনিয়মের অভিযোগে এই অধ্যক্ষকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করছি।

এ ব্যাপারে আজিমুদ্দিন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ হারুন-অর-রশিদ হাওলাদার বলেন, এসকল অভিযোগ ভিত্তিহীন ও মিথ্যা।

এ সময় অধ্যক্ষের কক্ষের ভিতরে প্রফেসর আমিনুল রহমান উত্তেজিত হয়ে সাংবাদিকদের নিয়ে বিভিন্ন বাজে মন্তব্য করেন।

পরে অধ্যক্ষ প্রফেসর মোঃ হারুন-অর-রশিদ হাওলাদার সেই প্রফেসর আমিনুল রহমানকে ধমক দিয়ে থামিয়ে দিলে সাংবাদিকরা কক্ষ থেকে বেরিয়ে আসে।

(এস/এসপি/জানুয়ারি ১০, ২০২২)