গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর গলাচিপায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযোগ্য মর্যাদায় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) সকাল ৯ টায় গলাচিপা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়। সন্ধ্যা ৬ টায় উপজেলা কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন গলাচিপা উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে। সভাপতি তার বক্তব্যে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক শেখমজিবর রহমান, যার জন্ম না হলে এ দেশ স্বাধীন হত না। তার সমস্ত ভাবনার উর্ধ্বে ছিল এ দেশ। দেশটাকে তিনি ভালবাসতেন তার সন্তান এর চেয়ে বেশী। আজ এই দিনে পাকিস্তানী কারাগার থেকে তিনি স্বদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। এই দিনটাকে বাঙালী জাতি সারাজীবন স্মরণে রাখবে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মস্তফা টিটো, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সাহিন শাহ, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. হারুন অর রশীদ, সহ-সভাপতি হাজী মজিবর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক সরদার মো. শাহআলম, যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ জুয়েল, সাংগঠনিক সম্পাদক তপন বিশ্বাস, প্রচার সম্পাদক কাওসার আহমেদ তালুকদার, কৃষি বিষয়ক সম্পাদক ও চিকনিকান্দী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজ্জাদ হোসেন রিয়াদ, ডাকুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ^জিৎ রায়, কালিবাড়ী কমিটির সভাপতি দিলীপ বণিক, বণিক সমিতির সভাপতি তাপস দত্ত, গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয় প্রমুখ।

এছাড়া উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছা সেবকলীগ সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন গণ মাধ্যমের সাংবাদিকবৃন্দ।

(এসডি/এএস/জানুয়ারি ১১, ২০২২)