কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী : শীতের সাথে পাল্লা দিয়েই ফরিদপুরের বোয়ালমারীতে বিয়ের দাবিতে এক প্রেমিকা দুই দিন যাবত তার প্রেমিকের বাড়িতে অনশন করে চলেছে । ঘটনাটি ঘটেছে উপজেলার ময়না ইউনিয়নের রানীদৌলা গ্রামে। 

জানা যায়, বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের রানীদৌলা গ্রামের শামচুর রহমান শেখের কলেজ পড়ুয়া ছেলে মেহেরাব শেখ (১৮) এর সাথে পার্শ্ববর্তী আলফাডাঙ্গা উপজেলার কলেজ পড়ুয়া এক ছাত্রীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। মেহরাব স্থানীয় একটি কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির প্রথম বর্ষের ছাত্র। আর তার প্রেমিকা পার্শ্ববর্তী আলফাডাঙ্গা উপজেলার একটি কলেজ থেকে এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

ময়না ইউপি চেয়ারম্যান নাসির মো. সেলিম জানান, পার্শ্ববর্তী আলফাডাঙ্গা উপজেলার চরপাচুড়িয়া গ্রামের ওই মেয়েটার মামাবাড়ি ছেলেটার বাড়ির পাশে। মামাবাড়িতে বেড়াতে এসে এই অসম বয়সী প্রেমের সূত্রপাত। সম্প্রতি ওই ছাত্রীর পরিবার মেহেরাবের সাথে তাদের মেয়ের বিয়ের কথা বললে মেহেরাবের পরিবার সুযোগ বুঝে মোটা অংকের টাকা যৌতুক দাবি করে। মেয়ের পরিবারের পক্ষে দাবিকৃত টাকা যোগাড় করা সম্ভব হয় না। বিয়ের আর সম্ভাবনা না থাকায় ওই ছাত্রী বুধবার (১২ জানুয়ারি) সন্ধ্যা থেকে প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে অনশন শুরু করেছে।

সরেজমিনে বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে গিয়ে দেখা যায়, ওই প্রেমিকা তার প্রেমিক মেহরাব শেখের বাড়ির উঠানে একা বসে আছে। আর প্রেমিক মেহেরাব শেখের বাড়ি তালাবদ্ধ। বাড়িতে কেউ ছিল না। তবে বুধবার রাতে অনশনরত মেয়েকে ওই বাড়ির লোকেরা তাদের ঘরে আশ্রয় দেন বলে পার্শ্ববর্তী বাড়ির লোকেরা জানান। বৃহস্পতিবার রাত ১১ টায় এই রিপোর্ট লেখার সময়ও তীব্র ঠান্ডার মধ্যে ওই প্রেমিকা প্রেমিকের বাড়ির উঠানে বসেছিল।

এ ব্যাপারে ময়না ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মেম্বার মো. রাশেদ শেখ জানান, বিয়ের দাবিতে মেয়েটি অনশণ করছে শুনেছি। তবে এলাকার বাইরে থাকায় যেতে পারিনি।

বোয়ালমারী থানার অফিসার ইন চার্জ মোহাম্মদ নুরুল আলম বলেন, মেয়েটির অনশনের ঘটনা শুনে বিষয়টি জানার জন্য উভয় পক্ষকে থানায় আসতে বলেছি।

(কেএফ/এসপি/জানুয়ারি ১৪, ২০২২)