স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়া বাইপাসের পেয়ারা বাগান এলাকায় পল্লীবিদ্যুত কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলায় বৈদ্যুতিক খুটি ভেঙ্গে পড়েছে ব্যবস্ততম মহাসড়কে। 

রবিবার (১৬ জানুয়ারি) দুপুরে ভোগড়া বাইপাস মহাসড়কে উপর পাঁচটি খুটি ভেঙ্গে পড়ে। এঘটনায় এক নারীসহ তিনজন গুরুত্ব আহত হওয়ার ঘটনা ঘটেছে। এতে ওই মহাসড়কে কিছুক্ষন যান চলাচল বন্ধ থাকে। পড়ে পল্লীবিদ্যুতের লোকজন এসে খুটি গুলো সড়ক থেকে সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

আহতরা হলেন, জেলার কাশিমপুর থানার কড্ডা এলাকার ইদ্রিসের ছেলে সোহাগ(২৫) ও কালামের ছেলে সুমন(২৫) এবং পেয়ারা বাগান এলাকার শহিদুলের স্ত্রী নবীন নাহার(৩০)।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকাল থেকে পল্লীবিদ্যুতের ৩৩/১১ কেবি নতুন লাইন নির্মাণ করছিলো পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ। কিন্তু খুটি গুলো ভালো ভাবে স্থাপন না করেই রবিবার সকাল থেকে ওই বৈদ্যুতিক খুটি গুলোতে লাইনের তার লাগাতো থাকে। দুপুর আড়াইটার দিকে হঠাৎই পাঁচটি খুটি ভেঙ্গে মহাসড়কের উপর পড়ে যায়। এতে একজন পথচারী মহিলাসহ তিনজন গুরুত্বর আহত হয়। তাদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজ উদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখান থেকে ঢাকা মেডিকেলে রেফার্ড করা হয়।

এদের মধ্যে মহিলার অবস্থা গুরুত্বর। এছাড়া দুর্ঘটনা ঘটার পর ১২/১৩জন কর্মচারীসহ ওই লাইনে কাজ করা সবাই পালিয়ে যায়। তবে খুটি গুলো স্থাপন করার পর পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ যদি ভালভাবে দেখভাল করতো তাহলে হয়তো এরকম দুর্ঘটনা ঘটতো না।

গাজীপুর পল্লীবিদ্যুৎ সমিতির-১ এর ডিজিএম টেকনিক্যাল মো: জাহিদুল ইসলাম জানান, ওই এলাকায় শনিবার পল্লীবিদ্যুতের পাঁচটি বৈদ্যুতিক খুটি স্থাপন করা হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান “মেসার্স মানিকগঞ্জ প্রকৌশলী” এ কাজটি করছিলো। নতুন ৩৩/১১ কেবি লাইন টানানোর সময় দুর্ঘটনা বসত রাস্তার উপর খুটি গুলো ভেঙ্গে পড়ে। এতে ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের দুইজন শ্রমিকও আহত হয়েছে।

(এস/এসপি/জানুয়ারি ১৬, ২০২২)