দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুর পৌরসভা কর্তৃক পরিচালিত পৌর প্রাক প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান আজ মঙ্গলবার বেলা বারোটায় পৌরসভার চতুর্থ তলায় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে পৌর মেয়র অমিতাভ বোস এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ফরিদপুর পৌরসভার ১ নং প্যানেল মেয়র ও ১১ নং ওয়ার্ড কাউন্সিলর মনিরুল ইসলাম মনির, ফরিদপুর পৌরসভার প্রধান নিবার্হী কর্মকর্তা শাহজাহান মিয়া, নির্বাহী প্রকৌশলী শামসুল আলম। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফরিদপুর পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ আহাদুজ্জামান।

অনুষ্ঠানে সভাপতির ভাষণে পৌর মেয়র বলেন মায়েরা যেভাবে সন্তানদের পিছনে সময় দিচ্ছেন এবং সন্তানের দিকে খেয়াল রাখেন তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। এজন্য মায়েদের আমরা সম্মান করি। তিনি বলেন আমাদের দেশে শিক্ষার মান উন্নত হয়েছে এবং দেশের শিক্ষিতের হার বাড়ছে। শুধু পাঠ্যপুস্তকে সীমাবদ্ধ থাকলে হবে না এর পাশাপাশি ভদ্রতা নম্রতা এবং ভালো ব্যবহার করতে হবে । আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ।

তিনি বলেন, আপনাদের সন্তানরা যাতে মাদক ও নেশায় আসক্ত না হতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে। পরে তিনি ছাত্রছাত্রীদের মধ্যে বই বিতরণ করেন। অনুষ্ঠানে প্রায় ১২ টি স্কুলের তিনশত ছাত্র ছাত্রীকে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়।

এসময় পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর বৃন্দ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর বৃন্দ এবং পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

(ডিসি/এসপি/জানুয়ারি ১৮, ২০২২)