ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালী পৌরসভার বিজয়ী কাউন্সিলর প্রার্থী নাসিম উদ্দিন সুনামের সমর্থক কর্মীদের বাড়ি বাড়ি হামলা প্রতিবাদে সড়ক অবোরোধ, মানববন্ধন বিক্ষোভ ও সাংবাদিক সম্মেলন করা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৪টায় নোয়াখালী পৌরসভার ৮ নং ওয়ার্ডে সোনাপুর মাইজদী প্রধান সড়কের উত্তর সোনাপুরে অবরোধ করে নাসিম উদ্দিন সুনামের কর্মী সমর্থকরা। প্রায় অধাঘন্টাব্যাপি সড়ক অবরোধের ফলে জেলা শহরের প্রধান সড়কে এসময় দীর্ঘ জানযটের সৃষ্টি হয়। ফলে ভোগান্তিতে পড়েন যানবাহনে আটকে থাকা যাত্রীরা। পরে স্থানীয় প্রশাসন এসকল ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়।

বিজয়ী কাউন্সিলর নাসিম উদ্দিন সুনাম বিকেল সাড়ে ৪টার দিকে তার নিজ বাড়ির সামনে সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন, কাউন্সিরর প্রার্থী মো. জাকির হোসাইন নির্বাচনে পরাজিত হয়ে এখন আমার কর্মী সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হামলা, পিটিয়ে আহত করছেন। এ পর্যন্ত ৪টি বাড়িতে হামলা করা হয়েছে। আমার আত্মীয় স্বজনদের ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে তাদেরও হুমকি ধমকি দেয়া হচ্ছে। গত ১৬ জানুয়ারি থেকে এসব ঘটনায় অভিযোগ দেয়া স্বত্বেও পুলিশ কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এসময় তিনি আগামি ২৪ ঘন্টার মধ্যে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

অন্যদিকে সন্ধ্যা ৬টার দিকে নোয়াখালী পেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে সাংবাদিক সম্মেলন করেন পরাজিত প্রার্থী মো. জাকির হোসেন লিখিত বক্তব্যে বলেন, গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে ডালিম প্রতিকের কাউন্সিলর নাসিম উদ্দিন সুনামের নিকট হেরে য্ইা। নির্বাচনের ফলাফল ঘোষনার পর থেকে বিজয়ী প্রার্থী সুনামের লোকজন আমার লোকজনের বাড়ি বাড়ি গিয়ে হামলা ও ভাঙচুর চালায়। হামলাকারিরা আমার নেতাকর্মীদের বাড়ি ছাড়া করার জন্য মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে, এলাকা ছাড়ার হুমকিও দিচ্ছে অনেককে। সবশেষ ১৭ জানুয়ারি সোমবার রাত এলাকার সন্ত্রাসীরা আমার সোনাপুর ইসলামিয়া মাদ্রাসা এলাকার আমার বাড়িতে হামলা চালায়। এসময় তারা আমার বসত ঘরের দরজা-জানালা ভাঙচুর, ককটেল বিষ্ফোরণ করে এবং পরে বাড়ির সামনে আমার ব্যানার পেস্টুন ছিঁড়ে আগুন ধরিয়ে দেয়। ওই হামলাকারীরা মঙ্গলবার বিকেল ৫টার দিকে সোনাপুর লিংক রোডের সামনে আমার ওপর ককটেল হামলা চালায়। সোমবার রাত ও মঙ্গলবার বিকেলের ঘটনায় আমি থানায় লিখিত অভিযোগ দেবো।

অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, নিজের অপকর্ম ঢাকার জন্য তিনি আজ (মঙ্গলবার) জনগণকে ভোগান্তিতে ফেলে সড়ক অবরোধ, মানববন্ধন করেছেন। আমি নির্বাচনে পরাজিত হবার পর থেকে আমার মন ভাঙ্গা, আমি ক্লান্ত। অনাকাঙ্খিত ফলাফলে হতাশ হয়ে আমি ঘরে শুয়ে আছি। আমি কাকে হুমকি ধমকি, হামলা করবো।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম অবরোধকারীদের উদ্দেশ্য করে বলেন, কেউই আইনের উর্ধে নয়। এ বিষয়ে হামলার ঘটনায় লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(এস/এসপি/জানুয়ারি ১৮, ২০২২)