কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : টানা দুই ঘন্টা সাগরে ভাসার পর মোখছেদুল গাজী (২৮)এক যুবককে সাগরে ভাসমান অবস্থায় উদ্ধার করেছে জেলেরা। শনিবার ভোর রাতে পটুয়াখালীর কলাপাড়ার কাউয়ারচর সংলগ্ন বঙ্গোপসাগরের প্রায় ১৫ কিলোমিটার পূর্বে কাঞ্চন গাজীর ট্রলার থেকে সে পড়ে যায়।

প্রায় দুই ঘন্টা স্রোতের টানে ভেসে যাওয়ার পর অন্য মাছ ধরা ট্রলারের জেলেরা তাকে উদ্ধার করে। ওইদিন সকালে তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করলে অবস্থার অবনতি ঘটলে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। উদ্ধারকৃত জেলের বাড়ি উপজেলার ধুলাসার ইউনিয়নের নতুনপাড়া গ্রামে।


ট্রলার মালিক কাঞ্চন গাজী জানান, শনিবার ভোর রাতে তার ট্রলারের ১১ জেলে নিয়ে গভীর সমুদ্রে জাল ফেলার সময় অসাবধানবশত সে সাগরে পড়ে স্রোতের টানে ভেসে যায়। এ সময় প্রচণ্ড স্রোত ও বৃষ্টির কারণে তাকে তাৎক্ষনিক উদ্ধার করা যায়নি। পরবর্তীতে অন্য ট্রলারের জেলেরা তাকে উদ্ধার করলেও বর্তমানে সে সংজ্ঞাহীন। ট্রলারের জেলেরা জানান আর কিছুক্ষণ সাগরে থাকলে হয়তো ওকে খুঁজে পাওয়া যেতো না। কারণ গভীর সমুদ্রের মোহনার কাছে প্রচণ্ড স্রোত থাকে। ওই স্রোতে পড়লে মোখছেদুল তলিয়ে যেতো।

এ ব্যাপারে কলাপাড়া হাসপাতালের মেডিকেল অফিসার ডা. তামান্না রহমান শান্তা জানান, সাগরে দীর্ঘক্ষন ভাসার কারণে তার পেট ও মস্তিস্কে অতিরিক্ত পানি প্রবেশ করায় উন্নত চিকিৎসার জন্য বরিশালে প্ররন করা হয়েছে। তবে আশংকার কিছু নেই।

(এমকেআর/এএস/সেপ্টেম্বর ২০, ২০১৪ )