স্টাফ রিপোর্টার : করোনা সংক্রমণ রোধে আগামী শনিবার (২২ জানুয়ারি) থেকে ১০ দিনব্যাপী ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ শীর্ষক ক্যাম্পেইন চালাবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) আয়োজিত ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’ ক্যাম্পেইন সংক্রান্ত ভার্চুয়াল সভায় সভাপতির বক্তৃতায় ডিএনসিসি মেয়র এ কথা বলেন।

তিনি বলেন, ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে সংরক্ষিত ও সাধারণ সর্বমোট ৭২ জন কাউন্সিলরের মাধ্যমে প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়া ক্যাম্পেইনের ১০ দিনে প্রায় ৫ লাখ মাস্ক বিতরণ করা হবে। শপিংমল, বাসস্ট্যান্ড ও কাঁচাবাজারসহ জনসমাগমস্থলে এই ক্যাম্পেইন পরিচালিত হবে।

আতিকুল ইসলাম করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় জনসচেতনতামূলক বার্তা মাইকিং করে প্রতিটি ওয়ার্ডে প্রচারের নির্দেশনা প্রদান করেন। এছাড়াও প্রতি শুক্রবার জুমার নামাজে আগত মুসল্লিদের মাঝে মাস্ক বিতরণ এবং জনস্বার্থে জারিকৃত সরকারি নির্দেশনাসমূহ মসজিদের মাইকের মাধ্যমে প্রচারের কথা উল্লেখ করেন।

ডিএনসিসি মেয়র বলেন, এর আগে স্বাস্থ্যসুরক্ষা কার্যক্রমের আওতায় ২১ লাখ ১৬ হাজার ৪০০ মাস্ক, ১ লাখ ৩৩ হাজার ৭৫০ বোতল হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার তিন স্তরবিশিষ্ট কাপড়ের মাস্ক, ২ হাজার বোতল (২৫০ মিলি) লিকুইড হ্যান্ডওয়াশ, ২ লাখ ৪০ হাজার সাবান বিতরণ করা হয়েছে। এছাড়াও বস্তি এলাকায় প্রান্তিক জনগনের জীবনমান উন্নয়ন প্রকল্প কর্তৃক আরও ২ লাখ ৫০ হাজার সাবান বিতরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, ডিএনসিসির মহাখালী মার্কেটকে ১ হাজার শয্যাবিশিষ্ট ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে রূপান্তর করা হয়েছে। এটি বর্তমানে দেশের সর্ববৃহৎ করোনা হাসপাতাল। এই হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।

সভায় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/জানুয়ারি ২১, ২০২২)