কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ নদীতে দায়িত্ব পালনকালে মাদক ব্যবসায়ীদের হামলায় কোস্টগার্ডের দুই সদস্য ও এক ট্রলার মাঝি আহত হয়েছেন। শুক্রবার ভোর ৫টার দিকে নাফ নদীর শাহপরীরদ্বীপ মোহনায় এ হামলার ঘটনা ঘটে।

আহত কোস্টগার্ডের এমই-১ আবদুস সামাদ ও এবি মোহাম্মদ ফায়সালকে চট্টগ্রাম নৌবাহিনী হাসপাতাল এবং কোস্টগার্ডের ট্রলার মাঝি আমান উল্লাহকে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার কাজি হারুন উর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ভোরে মিয়ানমার থেকে একটি ট্রলার নাফ নদী হয়ে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করতে দেখা যায়। ওই ট্রলারে মাদক পাচার হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে কোস্টগার্ড সদস্যরা ট্রলারটি থামানোর চেষ্টা করে। এ সময় ওই ট্রলার থেকে কোস্টগার্ড সদস্যদের লক্ষ্য করে ইট-পাটকেল, এক ধরনের হাতবোমা নিক্ষেপ করা হয়। এতে কোস্টগার্ডের দুই সদস্য ও তাদের নৌকার মাঝি আহত হয়।
তিনি আরো জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কোস্টগার্ড সদস্যরা অনুমানিক ৫০ রাউন্ড গুলি বর্ষণ করে। এতে ট্রলারটি মিয়ানমারের দিকে পালিয়ে যায়। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

(টিটি/এটি/এপ্রিল ২৫, ২০১৪)