বরিশাল প্রতিনিধি : বরিশালে আইনজীবীদের কালো পতাকা মিছিলে বাধা দিয়েছে পুলিশ। রবিবার বেলা সোয়া একটার দিকে নগরীর ফজলুল হক অ্যাভিনিউতে মিছিল বের করতে চাইলে পুলিশ বাঁধায় মিছিল বের করতে না পেরে তারা সংক্ষিপ্ত সমাবেশ করে।

বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে দেয়ার প্রতিবাদে জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন জেলা আইনজীবী সমিতির সামনে থেকে একটি কালো পতাকা মিছিল বের করে বিএনপি পন্থী আইনজীবীরা। এসময় তাদের মিছিলেপুলিশ বাঁধা প্রদান করে। এরপর জেলা জজ আদালতের গেটের সামনে আইনজীবীরা অবস্থান নিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে। এসময় বক্তারা বলেন, আইনজীবীগণ দেশে আইনের শাসন, গণতন্ত্র ও মানবাধিকারে বিশ্বাসী।

যুগে যুগে আইনজীবীরা দেশে আইনের শাসন ও গণতন্ত্র রক্ষায় বলিষ্ঠ ভুমিকা রেখেছেন। আর বিচার বিভাগ হচ্ছে মানুষের বিচার পাওয়ার শেষ আশ্রায়স্থল। তবে স্বৈরাচারী সরকার বিচারপ্রতিদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে তুলে দিয়ে বিচার ব্যবস্থাকে খর্ব করার চেষ্টায় মেতে উঠেছে। বক্তারা অচীরেই বিচারপ্রতিদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে তুলে দেয়ার এ আইন বাতিলের জোর দাবি জানান। পাশাপাশি সোমবার বিএনপির ডাকা সকাল সন্ধ্যা হরতাল পালনের জন্য নগরবাসীকে আহবান জানান।

সমাবেশে বক্তব্য রাখেন, বরিশাল মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল আহসান শাহীন, বরিশাল জেলা দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শাহীন, কোতয়ালি থানা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট এনায়েত হোসেন বাচ্চু ও বিএনপি নেতা অ্যাডভোকেট আবুল কালাম আজাদসহ অন্যরা।

(বিএস/এএস/সেপ্টেম্বর ২১, ২০১৪)