চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের শহীদ শামসুজ্জোহা ছাত্রাবাসের আধিপত্য বিস্তার নিয়ে দুই দল ছাত্রের সংঘর্ষে কমপক্ষে ১০ ছাত্র আহত হয়েছেন। এসময় ছাত্রবাসের কয়েকটি কক্ষ ভাংচুর করা হয়। শনিবার দিবাগত রাত এগারোটার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

ছাত্রবাসের আবাসিক ছাত্র জাহিদুল ইসলাম জানান, বেশ কিছুদিন ধরে এস এম (শহীদ শামসুজ্জোহা) ছাত্রবাসের নীচতলার ছাত্রদের সাথে দ্বিতীয় তলার ছাত্রদের আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। এই বিরোধ মিমাংসার জন্য ছাত্রাবাসের সুপার প্রফেসর আব্দুল আউয়াল ও সহকারী সুপার প্রফেসর রফিকুল ইসলাম শনিবার রাত দশটার দিকে আবাসিক ছাত্রদের নিয়ে এক বৈঠকে বসেন।

বৈঠক চলাকালে রাত এগারোটার দিকে ডাইনিং রুমে একা পেয়ে নিচতলার রেজাউল নামের এক ছাত্রকে মারধর করে দ্বিতীয় তলার দুই আবাসিক ছাত্র। এসময় রেজাউলের সহপাঠীরা বাধা দিতে গেলে দুই দল ছাত্রের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে অন্তত ১০ ছাত্র আহত হন। সংঘর্ষের সময় ছাত্রাবাসের ৫/৬টি কক্ষের দরজা জানালা ভাংচুর করা হয়েছে। খবর পেয়ে রাত সাড়ে এগারোটার দিকে সদর থানা পুলিশ ছাত্রাবাসে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের মধ্যে ফরহাদ, ইলিয়াস, সুজন, সেলিম রেজা, আব্দুল হাদী ও ইমরান হোসেনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ছাত্রাবাসের সুপার প্রফেসর আব্দুল আওয়াল জানান, বিরোধ মীমাংসার জন্য তারা বৈঠক করছিলেন। হঠাৎ ছাত্ররা সংঘর্ষে জড়িয়ে পড়ে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

পাবনা সদর থানার ওসি কাজী হানিফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তুচ্ছ বিষয় নিয়ে ছাত্ররা নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। এ ঘটনায় কোনো পক্ষ অভিযোগ দেয়নি বলেও জানান তিনি।

(এসএইচএম/এএস/সেপ্টেম্বর ২১, ২০১৪)