রংপুর প্রতিনিধি : রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও কলা অনুষদের ডিন এবং বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. নাজমুল হক ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন। শনিবার রাত চারটার দিকে  নিজ অফিস কক্ষে এ ঘটনা ঘটে।

তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করা হয়েছে। এখনও তার অবস্থা শঙ্কামুক্ত নয় বলে সেখানকার চিকিৎসকরা জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র জানিয়েছে, ড. নাজমুল হক দীর্ঘদিন থেকে পারিবারিক অশান্তিতে ভুগছিলেন। শনিবার রাত ১০টার দিকে স্ত্রীর সাথে অভিমান করে বাসা থেকে বের হয়ে আসেন। এর পর তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। এ ঘটনায় পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে পড়েন। পরে বিষয়টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের একান্ত সচীব আলী আহসানকে জানানো হয়। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয় এবং কারমাইকেল কলেজের সব জায়গায় খোঁজাখুজি করে তাকে না পাওয়া গেলে রাত ৪ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি সাইদুল হক, সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র বর্মণ, সহকারী প্রক্টর শাহ জামানসহ অনেকেই কলা ভবনে যান। সেখানে দেখতে পান ভবনের কলাপসিপল গেটের ভেতরে তালা দেওয়া। এতে সন্দেহ হলে তারা ওই ভবনের ২য় তলায় অবস্থিত ড. নাজমুলের কক্ষে গেলে ভেতর থেকে সিটকিনি দেওয়া দেখতে পান শিক্ষকরা। পরে দরজা ভেঙ্গে দেখেন তিনি অচেতন অবস্থায় পড়ে আছেন। পরে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে থাকা বাংলা বিভাগের শিক্ষক ড. আবু সালেহ মো: ওয়াদুদুর রহমান( তুহিন ওয়াদুদ) জানান, ডা. জাকির হোসেনের নেতৃত্বে ডাক্তারদের একটি বোর্ড গঠন করা হয়েছে। তিনি ডাক্তারের উদ্ধৃতি দিয়ে বলেন, এখনও ড. নাজমুল হক শঙ্কামুক্ত নন। তবে আগের চেয়ে অবস্থার উন্নতি হয়েছে।

(ওএস/এটিআর/সেপ্টেম্বর ২১, ২০১৪)