বিনোদন প্রতিবেদক : ছোটবেলা থেকে চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে কাজ করছেন প্রার্থীনা ফারদিন দীঘি। তার বাবাও একজন অভিনেতা। সেই সুবাদে এফডিসিতে নির্বাচনের সময় অনেক আসা হয়েছে তার। তবে এবারই প্রথম ভোটার হয়েছেন তিনি এবং পছন্দের প্রার্থীকে ভোটও দিয়েছেন।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল সোয়া ৯টায় চলচ্চিত্র শিল্পী সমিতির দুই বছর (২০২২-২৪ ইং) মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। এরপর বিকেল ৫টার একটু পরই ভোট সম্পন্ন হয়।

এদিনে ভোট দেয়ার জন্য টিয়া রঙের একটি শাড়ি পরে এফডিসিতে আসেন দীঘি। তিনি সাংবাদিকদের বলেন, এখানে আসার পর আমার কাছে মনে হচ্ছে অনেক নিরাপত্তার সঙ্গে সব হচ্ছে। আর অন্যান্যবারের থেকে অনেক আলাদা এবার। অন্যান্যবার অনেক বেশি ভিড় পাই, অনেক মানুষ থাকে। তখন আমরা হাঁটতে পারি না, কিছু করতে পারি না।

তিনি বলেন, এবার ভোটার হয়ে আসছি। শুধু বাবার মেয়ে না, কোনো প্রতিযোগীর মেয়ে না, এবার সরাসরি ভোটার হয়ে আসছি। আর এটা অনেক ভালো লাগছে।

এছাড়া ভোটে যারা জয় লাভ করবেন তাদের প্রতি প্রত্যাশার বিষয়ে বলেন, আমরা যারা শিল্পী তাদের সব সময় অভিভাবক লাগে। এই অভিভাবকটা শিল্পী সমিতি যেন প্রোভাইড করে আমাদের। আমাদের ভুল হোক, ভালো হোক, যাই হোক না কেন, তারা সুখেও যেমন পাশে থাকবে তেমনি দুঃখেও যেন পাশে থাকে।

দুই বছর (২০২২-২৪ ইং) মেয়াদের এই নির্বাচনে এবার অংশ নিয়েছে দুটি প্যানেল। একটি হচ্ছে মিশা-জায়েদ আর অন্যটি হচ্ছে কাঞ্চন-নিপুণ। শিল্পী সমিতির এবারের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৪৫০। ভোটাররা তাদের প্রার্থীকে ভোটদানের মাধ্যমে চলচ্চিত্র শিল্পী সমিতির দায়িত্ব তুলে দেবেন পছন্দের প্যানেলকে।

এবার নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অভিনেতা পীরজাদা হারুন। সঙ্গে আছেন বিএইচ নিশান ও জাহিদ জোসেন। আপিল বোর্ডের চেয়ারম্যান পরিচালক সোহানুর রহমান সোহান। এই বোর্ডের সদস্য করা হয়েছে মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে।

(এম/এসপি/জানুয়ারি ২৮, ২০২২)