বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর বাউফলে প্রতিপক্ষের লাগানো আগুনে দিনমজুরের বসতঘর পুড়ে ছাই হয়েছে। এসময় পিটিয়ে আহত করা হয়েছে ওই দিন মজুরের স্ত্রী মরিয়ম বেগম (৩০) নামে এক জনকে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও কাউকে গ্রেফতার করতে পারেনি। শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে দাশপাড়া গ্রামের মাতবর বাড়িতে এ ঘটনা ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানায়, ‘সকালে পারিবারিক বিরোধে একই বাড়ির ফিরোজ মাতবরের সঙ্গে দিনমজুর মানিক মাতবরের কথাকাটাকাটি হয়। এসময় ফিরোজ মাতবর ও তার ছেলে রাব্বি (২২) তাকে বাড়ি ছাড়া করার হুমকি দেয়। এরপর বেলা সারে ১১টার দিকে ফিরোজ মাতবরের চাচাত ভাই স্বপনের (২৮) নেতৃত্বে কালাইয়া বন্দর থেকে মোটরসাইকেলযোগে ৪-৫ জনের একটি সন্ত্রাসী গ্রুপ এসে মানিক মাতবরকে না পেয়ে তার স্ত্রী মরিয়ম (৩০) ও তার ছেলেমেয়েদের মারধর করে ঘর থেকে বের করে দিয়ে ওই বসতঘরে আগুন লাগিয়ে দ্রুত পালিয়ে যায়। স্থানীয়রা ছুটে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। ততক্ষনে আগুনে সম্পূর্ণ ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ঘটনার সময় পাশের দোকানে বাজার আনতে গিয়েছিলেন উল্লেখ করে মানিক মাতবর জানান, পরিকল্পিত ভাবে প্রতিপক্ষ ফিরোজ মাতবরের লোকজন এ ঘটনা ঘটিয়েছে। এতে একদিন আগে বেসরকারী একটি সংস্থা থেকে ঋণ হিসেবে তোলা নগত ৪০ হাজার টাকাসহ প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তার দাবি।

এ ব্যাপারে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নরেশ চন্দ্র কর্মকার বলেন, ‘পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে ব্যাবস্থা নেয়া হবে।

(এমএবি/এটি/এপ্রিল ২৫, ২০১৪)