বরগুনা প্রতিনিধি : বিচারপতিদের অপসারণের ক্ষমতা সংসদের হাতে ন্যাস্ত করার প্রতিবাদে বরগুনায় বিএনপিসহ ২০ দলের ডাকা হরতালে জেলা সদরসহ জেলার ছয় উপজেলায় তেমন কোন প্রভাব পড়েনি। পুরো জেলার জীবনযাত্রা যথারীতি স্বাভাবিক ছিল।

সকালে জেলা শহরে হরতাল সমর্থনে ২০ দলীয় জোটের একটি মিছিল জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রেজবুল কবিরের নেতৃত্বে জেলা বিএনপি কার্যালয় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পৌর মার্কেটের সামনে শেষ হয়। তবে জেলার অন্য উপজেলা গুলোতে হরতালের সমর্থনে ২০ দলের কোন

মিছিল সমাবেশ হয়নি। ফলে হরতালে এ জেলায় কোন প্রভাব পড়েনি। দোকানপাট প্রতিদিনের মতো খোলা ছিলো। অভ্যান্তরীণ রুটে নির্বিঘ্নে বাস চলাচল করেছে। রিক্সা-মোটরসাইকেলসহ সকল প্রকার যানবাহন চলাচল ছিল প্রতিদিনের মত একেবারেই স্বাভাবিক।

এদিকে হরতালে নাশতকা এড়াতে পুলিশ রবিবার দিবাগত গভীর রাত থেকে সোমবার সকাল পর্যন্ত জেলায় ৫ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো বেতাগী পৌর ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শাহিন খান (২০), জেলা ছাত্র শিবিরের কর্মী আবদুল্লাহ আল ইমরান (২৭), ছাত্রদল নেতা আরিফ হোসেন (১৯), দেলোয়ার হোসেন (২২) ও জাকির হোসেন (২৫)।


বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেনের নিজ বাড়ি বামনা উপজেলায় হরতালের সর্থনে বিএনপির ও শরীক জোটের হরতাল সমর্থনে কোন মিছিল ও সমাবেশ হয়নি।

(এমএইচ/এএস/সেপ্টেম্বর ২২, ২০১৪)