এমডি অভি, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লার ভূইগর এলাকায় যৌতুকের দাবিতে স্ত্রীকে হাত-পা বেঁধে ধারালো চাপাতি দিয়ে ডান হাতের কব্জি কেটে নেওয়ার ঘটনায় অভিযুক্ত পাষন্ড স্বামী মোঃ রফিক (৩১) কে গ্রেফতার করেছে র‌্যাব-১১। গত ১৫ জানুয়ারী রফিক তাঁর স্ত্রীর হাতের কব্জি কেটে বিচ্ছিন্ন করেছিলো।

আজ শুক্রবার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীস্থ র‌্যাব-১১’র প্রধান কার্যালয়ে র‌্যাব-১১’র অধিনায়ক (সিও) লেঃ কর্ণেল তানভীর মাহমুদ পাশা এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। গতকাল বৃহস্পতিবার র‌্যাব-১১ ও র‌্যাব-৭’র যৌথ অভিযানে নৃশংস এ ঘটনার আসামি মোঃ রফিককে চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে বলে সংবাদ সন্মেলনে জানানো হয়।

লেঃ কর্ণেল তানভীর মাহমুদ পাশা জানান, প্রায় দেড় বছর পূর্বে গ্রেফতারকৃত আসামি মোঃ রফিকের সঙ্গে ওই নারীর বিবাহ হয়। বিয়ের পর আসামী রফিক ব্যবসার জন্য তার স্ত্রীর কাছে দুই লাখ টাকা যৌতুক দাবি করে। ওই নারী তার বাবার বাড়ী থেকে এক লাখ টাকা এনে দিলেও আরো এক লাখ টাকার জন্য রফিক প্রায়ই তার স্ত্রীকে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করে আসছিল।

একপর্যায়ে যৌতুকের টাকা না পেয়ে মারধর করে সে তার স্ত্রীকে বাবার বাড়ীতে পাঠিয়ে দেয়। এরপর রফিকের শশুরের পরিবার পুণরায় যৌতুকের টাকা দেয়ার আশ্বাস দেয়। ফলে গত এক মাস আগে সে তার স্ত্রীকে পুণরায় ফতুল্লায় ভাড়া বাসায় নিয়ে আসে। পরে যৌতুকের টাকা না পাওয়ায় চলতি বছরের ১৫ জানুয়ারি সন্ধ্যায় রফিক তার স্ত্রীর হাত-পা বেঁধে ধারালো চাপাতি দিয়ে ডান হাতের কব্জি কেটে হাত থেকে বিচ্ছিন্ন করে ফেলে।

এ ঘটনায় ওই গৃহবধূর ভাই মোঃ রুবেল বাদী হয়ে গত ১৯ জানুয়ারি নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। ঘটনার পর আসামি মোঃ রফিক তার স্ত্রীকে বাসায় তালাবদ্ধ করে পালিয়ে যায় এবং গ্রেফতার এড়ানোর জন্য দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে। তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি মোঃ রফিক ঘটনার সত্যতা স্বীকার করেছে।

(এমও/এসপি/ফেব্রুয়ারি ১১, ২০২২)