এমডি অভি, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লার রঘুনাথপুর তালিমুদ্দিন মাদ্রাসা এ্যান্ড ইসলামিক স্কুলের প্রথম শ্রেণীর এক শিশুছাত্রী (৭) কে ধর্ষণের চেষ্টার ঘটনায় অভিযুক্ত মাদ্রাসার শিক্ষক সাবিকুল (২২) কে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

গতকাল বৃহস্পতিবার রাতে র‌্যাব-১১ ও র‌্যাব-১৪’র যৌথ অভিযান চালিয়ে কিশোরগঞ্জের ইটনা থানা এলাকা তাকে গ্রেফতার করা হয়। গত ১৭ জানুয়ারী উক্ত ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে গ্রেফতারকৃত সাবিকুল। ঘটনার দু’দিন পর ১৯ জানুয়ারী ফতুল্লা থানায় মামলা দায়ের করা হয়। আজ শুক্রবার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীস্থ র‌্যাব-১১’র প্রধান কার্যালয়ে র‌্যাব-১১’র অধিনায়ক (সিও) লেঃ কর্ণেল তানভীর মাহমুদ পাশা এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

জনাব পাশা আরো জানান, সাবিকুল গত অক্টোবর মাসে রঘুনাথপুর তালিমুদ্দিন মাদ্রাসা এ্যান্ড ইসলামিক স্কুল প্রতিষ্ঠা করে এর প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। গত ১৭ জানুয়ারি বিকেলে অভিযুক্ত শিক্ষক সাবিকুল ওই শিশু ছাত্রীকে নিজের ব্যক্তিগত কক্ষে ডেকে নেয় ও ধর্ষণ চেষ্টা করে। এসময় ওই ছাত্রী চিৎকার করলে সাবিকুল ছাত্রীকে কাউকে কিছু না জানানোর জন্য ভয়-ভীতি দেখিয়ে বাসায় পাঠিয়ে দেয় । এরপর সাবিকুল কৌশলে পালিয়ে গিয়ে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে থাকেন ।

উক্ত ঘটনায় শিশু ছাত্রীর বাবা বাদী হয়ে গত ১৯ জানুয়ারি ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন। এই বিষয়ে প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহ করে চাঞ্চল্যকর এই শিশু ধর্ষণ চেষ্টা মামলার পলাতক আসামি সাবিকুলকে গ্রেফতারের জন্য র‌্যাব-১১’র একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। এরপর গতকাল বৃহস্পতিবার কিশোরগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়।

(এমও/এসপি/ফেব্রুয়ারি ১১, ২০২২)