বরিশাল আঞ্চলিক প্রতিনিধি : নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান-এমপি বলেছেন, স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন দেশের সাংবিধানিক প্রধানমন্ত্রী ও প্রথম রাষ্ট্রপতি। তার অবদান এদেশের মানুষ কোনদিনই ভুলতে পারবেন না।

শুক্রবার দুপুরে বরিশাল-ভোলা রুটের লাহারহাট-ভেদুরীয়া নদীতে ২৫ কোটি টাকা ব্যয়ে দু’টি ফেরি ও দুটি রেকার উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, জিয়াউর রহমান কোনো নির্বাচিত প্রেসিডেন্ট ছিলেন না। এসব জেনেও খালেদা জিয়া ও তার ছেলে তারেক প্রলাপ বকে ইতিহাস বিকৃত করার ষড়যন্ত্রে মেতে উঠেছে।

এর নেপথ্যে একটাই কারণ উল্লেখ করেন মন্ত্রী বলেন, খালেদা জিয়া দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ না করে এখন তার মাশুল গুনছেন। যে কারনেই খালেদা জিয়া ও তার দুর্নীতিবাজ পুত্র তারেক রহমান এখন আবোল তাবোল বলতে শুরু করেছেন। তারা কোন ইস্যু না পেয়ে পানি নিয়ে রাজনীতি শুরু করেছিলেন। তাতেও তারা ব্যর্থ হয়েছেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, বিএনপি ক্ষমতায় থাকার সময় বরিশালে কোন উন্নয়ন হয়নি। আওয়ামীলীগ ক্ষমতায় আসলেই দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয়।

মন্ত্রী বরিশাল নগরীর উন্নয়নের উপমা টেনে বরিশালবাসীর উদ্দেশ্যে বলেন, আসছে উপ-নির্বাচনে আপনারা নৌকা মার্কার প্রার্থীকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন।
বিআইডবি¬উটিসি’র চেয়ারম্যান মজিবর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ-এমপি, এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস-এমপি।

এই সময় বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার মো. গাউস, জেলা প্রশাসক মো. শহীদুল আলম, পুলিশ কমিশনার মো. শামসুদ্দিন, কেন্দ্রী আ’লীগ নেতা কর্নেল জাহিদ ফারুক শামীম, বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু প্রমুখ।

(টিবি/এটি/এপ্রিল ২৫, ২০১৪)