কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : “আর নেশা নয়, জীবনে এখনো অনেক পথ বাকী” মাদক ত্যাগ করে সুস্থ্য জীবন গড়ে তুলুন’ এ স্লোগান নিয়ে সমুদ্র সৈকত কুয়াকাটায় সুস্থতাগামী মাদকাসক্তদের ‘রিকভারী মিলন মেলা ও মানববন্ধন’ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ ড্রাগ এ্যাডিক্ট রিহ্যাবিলিটেশন সোসাইটি’র উদ্যোগে শুক্রবার দুপুরে অনুষ্ঠিত এ মানববন্ধনে কুয়াকাটায় ভ্রমনে আসা পর্যটকসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়। তারা সবাই দু’হাত তুলে নিজেকে নেশা মুক্ত ও সমাজকে মাদকমুক্ত করার অঙ্গীকার করেন।

হোপ অব লাইফ সেন্টার মহাখালী, ইউটার্ন সেন্টার দক্ষিনখান, পিচ অব লাইফ সেন্টার যাত্রাবাড়ী ও হলিকেয়ার বরিশালের চিকিৎসা সহায়তা ও পূর্নবাসন কেন্দ্রের সহায়তায় শতাধিক মাদকাসক্ত স্বাভাবিক জীবনে ফিরে এসে দুই দিনের এ মিলন মেলায় অংশগ্রহন করেন।

এ সময় উপস্থিতি ছিলেন বরিশাল হলিকেয়ার এর পরিচালক এবং মিলন মেলা উদযাপন কমিটির আহ্বায়ক মো. মোস্তাফিজুর রহমান সুমন, সদস্য সচিব শফিকুর রহমান, মাহমুদুল আনসার লিপন, আবুল হাসান বাবু, মো. গিয়াস উদ্দিন, মো. মনির হোসেন প্রমুখ।

মাদকাসক্ত থেকে মুক্ত হওয়া মোহাম্মদ ইমদাদ হোসেন জানান, “বন্ধুদের পাল্লায় মাদক সেবনে জড়িয়ে পড়েন। নিরাময় কেন্দ্র থেকে সুস্থ্য হয়ে বুঝতে পারছেন পিছনের জীবন জীবন নয়। আজ তিনি মুক্ত জীবনে ফিরেছেন। ঢাকার মনির হোসেন জানান, নেশা তাকে শেষ করে দিয়েছিল। সেখান থেকে এখন তিনি আলোর পথে ফিরেছেন।

মাহমুদুল হাসান লিপন বললেন, ‘অন্ধকার ছেড়ে আলোর পথে ফিরে আসতে পেরে আনন্দ লাগছে।’

(এমকেআর/এটি/এপ্রিল ২৫, ২০১৪)