রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের সরিষাবাড়ীতে চোরের অপবাদে মারধর ও হুমকি দেওয়ায় মণিমালা (১৩) নামে এক গৃহকর্মী ওড়না দিয়ে ফাঁস ঝুলিয়ে আত্মহত্যা করেছে।

সোমবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ।

রোববার বিকেলে উপজেলার পিংনা ইউনিয়নের মেইয়া গ্রামে নানার বাড়িতে ওই গৃহকর্মী আত্মহত্যা করেন। তিনি টাঙ্গাইলের মধুপুর উপজেলার পাকুটিয়া গ্রামের ময়নাল মিয়ার মেয়ে।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্র জানায়, মণিমালাকে নানা আব্দুস সামাদ লালন-পালন করতেন। দারিদ্র্যতার কারণে তিনমাস আগে পাশ্ববর্তী বাদাই গ্রামের চাকরিজীবী দম্পতি মিনহাজ ও রত্নার বাড়িতে তাকে গৃহকর্মীর কাজে দেন নানা।

ক'দিন আগে টাকা চুরির অভিযোগ তুলে মণিমালাকে মারধর করেন গৃহকর্তা। পরে ওই বাড়ি থেকে তিনি পালিয়ে নানার বাড়ি চলে আসেন। সেখানে গিয়েও ওই দম্পতি তাকে গালমন্দ ও নানা ভয়ভীতি দেখায়। চুরির অপবাদ সইতে না পেরে রোববার বিকেলে মণিমালা ঘরের আড়ার সাথে ওড়না পেঁচিয়ে ফাঁসিতে আত্মহত্যা করেন।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক বলেন, নিহতের লাশ উদ্ধার করে সোমবার ময়নাতদন্তের জন্য জেলা মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। সুনির্দিষ্ট অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

(আরআর/এসপি/ফেব্রুয়ারি ২১, ২০২২)