বরগুনা প্রতিনিধি : বরগুনার আমতলী পৌর শহর থেকে গত সোমবার পৌর শহরের বাসিন্দা গোলাম রব্বানীর ফাতিহা নামে তিন বছরের শিশু সন্তান বাসা থেকে অপহৃত হয়। অপহৃত শিশু ফাতিহাকে বিকেলে পটুয়াখালীর কলাতলা বাজার রোড থেকে আমতলী ও পটুয়াখালী পুলিশের যৌথ অভিযানে উদ্ধার করা হয়। আটক করা হয়েছে অপহৃতার খালাতো বোন ও অপহরণকারী মরিয়ম (১৬) কে।

অপহৃত শিশুটির পিতা গোলাম রব্বানী জানান, সকাল ১০ টায় আমতলী পৌর শহরের ৩ নম্বর ওয়ার্ডের তার শ্বশুরের বাসা থেকে চকলেট কেনার কথা বলে শিশু কন্যা ফাতিহাকে কোলে নিয়ে যায় তার ভায়রার মেয়ে, উপজেলার খেকুয়ানী গ্রামের হারুন অর রশিদ হাওলাদারের কন্যা মরিয়ম আক্তার।

পরবর্তীতে তার মুঠোফোনে ফাতিহাকে অপহরণ করা হয়েছে এবং দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। বিষয়টি আমতলী পৌরসভার মেয়র ও থানা পুলিশকে জানানো হলে পটুয়াখালী পুলিশের সহযোগিতায় তারা যৌথ অভিযানে নামেন এবং বিকেল সাড়ে পাচটায় সময় পটুয়াখালী শহরের কলাতলা রোডের পানির ট্যাংক এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিয়াজ হাসান জানান, শিশুটিকে তারা বাবা-মায়ের কাছে ফেরত দেয়া হয়েছে। শিশুটির অপহরণকারী মরিয়মকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করছে।

(এমএইচ/এএস/সেপ্টেম্বর ২৩, ২০১৪)