বরিশাল প্রতিনিধি : টানা দুদিন বৃষ্টির পর আজ বুধবার বরিশালের আকাশে রোদ এবং মেঘের খেলা চলছে। তবে হাল্কা থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। নদীবন্দরের জন্য ১ এবং সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত রয়েছে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।

কলাপাড়া রাডার স্টেশনের প্রকৌশলী প্রদীপ কুমার চক্রবর্তী জানান, মৌসুমী বায়ুর চাপ আজো রয়েছে। নিম্নচাপ কক্সবাজার এবং মিয়ানমারের কাছাকাছি অবস্থান করছে। রোদের দেখা মিললেও বঙ্গোপসাগরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত রয়েছে।

সাগর উত্তাল থাকায় সমুদ্রগামী সকল মাছ ধরা ট্রলারকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। যেকোন সময় হাল্কা থেকে মাঝারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

কৃষি বিভাগের উপপরিচালক মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, এখন আমন ধানের মৌসুম। টানা দুদিনের বৃষ্টিতে আমন ধানের ক্ষতি হয়নি, উল্টো ভালোই হয়েছে। তবে যেসব চাষী শীতকালিন শাক-সব্জী আগাম লাগিয়েছেন তাদের কিছুটা ক্ষতি হয়েছে। আজ ফের বৃষ্টি হলে সব্জী চাষীদের সমস্যা হবে।

বরিশাল নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপপরিচালক মো. আবুল বাশার মজুমদার জানালেন, বরিশাল নদীবন্দরের জন্য দুপুর ২টা পর্যন্ত ১ নম্বর সতর্ক সংকেত রয়েছে। যার ফলে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।

(বিএস/এনডি/সেপ্টেম্বর ২৪, ২০১৪)