স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসসহ ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য ২৭ অক্টোবর দিন ধার্য করেছে আদালত।

 

ঢাকা মহানগর হাকিম আতাউল হক বুধবার অভিযোগ গঠনের জন্য এ দিন ধার্য করেন।

আদালতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, মির্জা আব্বাস, যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, আমান উল্লাহ আমান ও ছাত্রদলের সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবসহ ৩৬ জন উপস্থিত ছিলেন।

অন্যদিকে, দলের স্থায়ী কমিটির সদস্য আ হ ম হান্নান শাহ ও গয়েশ্বর চন্দ্র রায়সহ ছয়জন উপস্থিত হতে না পারায় সময় আবেদন করেন তাদের আইনজীবী জয়নাল আবেদীন মেজবাহ। আদালত আবেদন মঞ্জুর করে এ দিন ধার্য করেন।

এছাড়া জামায়াত নেতা মকবুল হোসেনসহ এ মামলার চার আসামি পলাতক রয়েছেন।

মামলার এজহার থেকে জানা যায়, ২০১২ সালের ২৯ এপ্রিল হরতাল চলাকালে আসামিরা পরস্পর যোগসাজষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটান। এ ঘটনায় মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়সহ ৩৬ নেতাকর্মীকে আসামি করে তেজগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) ইসমাইল মজুমদার বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

২৫ মে ২০১৪ তারিখে ডিবি উত্তরের পুলিশ পরিদর্শক নূরুল আমীন মির্জা ফখরুলসহ আরও ১০ জনকে যোগ করে মোট ৪৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

(ওএস/এইচআর/সেপ্টেম্বর ২৪, ২০১৪)