কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের পানি জাদুঘরের সামনের সড়কে রাস্তা পার হতে গিয়ে যাত্রীবাহী যমুনা লাইন পরিবহনের বাসের ধাক্কায় সাংবাদিক হাসান পারভেজ (৫৫) নিহত হয়েছে। শুক্রবার সন্ধা সাতটায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর বাসটি ফেলে চালক ও হেলপার পালিয়ে গেলেও স্থানীয়দের সহায়তার পুলিশ বাসটি জব্দ করেছে।

নিহত হাসান পারভেজ ডেইলি ইন্ড্রাষ্টি পত্রিকার কলাপাড়া প্রতিনিধি ও কলাপাড়া প্রেসক্লাবের সদস্য।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় একটি মসজিদে মাগরিবের নামাজ পড়ে পায়ে হেঁটে বাজারের দিকে আসতে ছিলো। এসময় কুয়াকাটা থেকে ঢাকাগামী যমুনা পরিবহনের (ঢাকা মেট্রো-ব- ১১-৬৭০৯) বাসটি বেপরোয়াগতিতে যাওয়ার সময় রং সাইডে গিয়ে হাসান পারভেজকে চাপা দেয়। এসময় বাসটি না থামিয়ে তাকে প্রায় ৩০ ফুট টেনেহেঁচড়ে নিয়ে যায়। এলাকাবাসী এ দৃশ্য দেখে এগিয়ে আসলে চালক ও হেলপার গাড়ি ফেলে পালিয়ে যায়।

তাৎক্ষণিক স্থানীয়রা তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা. মো. আব্দুল করিম জানান, তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত লাগে। এতে অতিরিক্ত রক্তক্ষরণে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়।

তার মৃত্যু সংবাদ পেয়ে মুহুর্তেই হাসপাতালে ভীড় করে সাংবাদিক, জনপ্রতিনিধিসহ স্বজনরা। তারা ঘটনায় জড়িত বাস চালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

কলাপাড়া থানার সেকেন্ড অফিসার হুমায়ুন কবির জানান, তারা দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে বাসটি জব্দ করলেও চালক ও হেলপার পালিয়ে যায়। হাসপাতাল থেকে নিহতের মরদেহ উদ্ধার করেছেন। এ ব্যাপারে পরবর্তী আইনী পদক্ষেপ নেয়ার প্রস্তুতি চলছে। সাংবাদিক হাসান পারভেজের মৃত্যুতে শোক জানিয়েছেন কলাপাড়ার সকল গণমাধ্যমকর্মীরা।

(এমকেআর/এএস/মার্চ ১১, ২০২২)