মো. ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালীর সুবর্ণচরে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি এতে তাদের প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে।

শুক্রবার (১১ মার্চ) সন্ধ্যা ৬টার টার দিকে উপজেলার চরজব্বর ইউনিয়নের চর হাসান ভূঁইয়ার হাটে এ ঘটনা ঘটে। পরে সুবর্ণচর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও স্থানীয় এলাকাবাসী প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

পুড়ে যাওয়া দোকান গুলোর মধ্যে রয়েছে, ২টি ফার্মেসী দোকান,৩টি চা দোকান, ১টি হোটেল, ১টি হোমিও দোকান,১টি সেলুন,১টি কীটনাশক দোকান ও ১টি কুলিং কর্ণার।

চর জববার ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান এডঃ ওমর ফারুক জানান , সন্ধ্যার দিকে চর হাসান ভূঁইয়ার হাট বাজারের একটি চায়ের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটে এ আগুনের সূত্রপাত হয়। পরবর্তীতে দ্রুত আগুন চারদিকে ছড়িয়ে পড়লে ১০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়।

সুবর্ণচর ফায়ার সার্ভিসের টিম লিডার দেলোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন,চায়ের দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় ১ঘন্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের কর্মিরা আগুন নিয়ন্ত্রণে আনে। সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা জানান তদন্ত সাপেক্ষে ক্ষয়ক্ষতির পরিমাণ তালিকা করে সরকারি সহযোগিতা করা হবে।

(আইইউএস/এএস/মার্চ ১২, ২০২২)