ঠাকুরগাঁও প্রতিনিধিঃ নারী রোগীদের সাথে অশোভন আচরণ ও অশ্লীল ভাষা ব্যবহার করার অভিযোগ উঠেছে ঠাকুরগাওয়ের পীরগঞ্জ উপজেলার ভাকুড়া কমিউনিটি ক্লিনিকের এক কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডারের বিরুদ্ধে।

এ নিয়ে বুধবার দুপুরে এক নারী রোগীর লোকজন ঐ হেলথ প্রভাইডার রিপন মহন্তের উপর চড়াও হয়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে ক্লিনিক বন্ধ করে কেটে পড়েন তিনি। বিষয়টি নিয়ে বৃহস্পতিবার সকালে মিটিং ডাকা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ।
অভিযোগে জানা যায়, ভাকুড়া কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার রিপন মোহন্ত ক্লিনিকে আগত মহিলা রোগীদের সাথে প্রায়ই অশোভন আচরণ এবং অশ্লীল কথাবর্তা বলেন। বুধবার সকাল ১১ টার দিকে ভাকুড়া গ্রামের এক নারী রোগী তার শরীরের নিম্মাংগে দাদ/চুলকানির সমস্যা নিয়ে ক্লিনিকে গেলে কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার রিপন মোহন্ত তাকে ডেকে নেন এবং কোথায় কি হয়েছে তা দেখতে চান। এতে ঐ নারী আপত্তি জানালে ঐ হেলথ প্রভাইডার তাকে সাফ জানিয়ে দেন, না দেখে ওষুধ দেওয়া যাবে না। ঐ নারী বিষয়টি তার বাড়ির লোকজনকে জানালে তার পরিবারের লোকজন ক্লিনিকে এসে ঐ হেলথ প্রভাইডারের উপর চড়াও হয়। অবস্থা বেগতিক দেখে রিপন মোহন্ত মোবাইলে তার লোকজনের সাথে যোগাযোগ করে। পরে রিপনের কয়েকজন সহকর্মী এসে ক্লিনিক বন্ধ করে চলে যান। এ নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দিয়েছে।
রিপন জানায়, তার বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক নয়। এ বিষয়ে উপজেলা স্থাস্থ্য কর্মকর্তা ডাঃ আব্দুল মজিদ জানান, বিষয়টি নিয়ে বৃহস্পতিবার সকালে মিটিং ডাকা হয়েছে। ইউপি চেয়ারম্যান আখতারুল ইসলামকে এ বিষয়ে দায়িত্ব দেওয়া হয়েছে।

(জেএবি /এসসি/সেপ্টেম্বর২৪,২০১৪)