ঠাকুরগাঁও প্রতিনিধি : কিছুদিন আগেও ছিল পরিত্যক্ত জায়গা এখন সেখানে গড়ে উঠেছে দৃষ্টি নন্দন শিশু পার্ক। ঠাকুরগাঁও শহরের টাঙ্গন নদীর কোল ঘেষে তৈরী হয়েছে এই পার্কটি। গত ১৮ই জানুয়ারি উদ্বোধনের মধ্য দিয়ে চালু হয় এই পার্ক। ঠাকুরগাঁও শহরে তেমন কোন বিনোদন কেন্দ্র নেই। একমাত্র বড় মাঠই ছিল ভরসা। আর শিশু পার্ক বলতে আশ্রমপাড়ার পুরনো শিশু পার্ক যা এখন জরাজীর্ণ। জেলা পরিষদ শিশুপার্কটি দীর্ঘ প্রায় ১০ বছর পর আলোর মুখ দেখে। 

ঠাকুরগাঁও জেলায় শিশুদের চিত্ত বিনোদনের জন্য ভালো মানের কোনো শিশু পার্ক না থাকায় জেলা পরিষদের পক্ষ থেকে একটি আধুনিক মানের শিশু পার্ক নির্মাণের উদ্যোগ নেয় জেলা পরিষদ। সেই ধারাবাহিকতায় ঠাকুরগাঁও শহরের টাঙ্গন নদী তীরবর্তী জেলা পরিষদের জমিটি শিশুপার্ক নির্মাণের জন্য লিজ দেওয়া হয়। এম.এস.টি এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান সেই জমি লিজ নিয়ে শিশু পার্ক নির্মাণ করেন।এই পার্কে রয়েছে ছয়টি রাইড।

শিশু পার্কের কর্মী মকসেদ আলী জানান, বিভিন্ন জায়গা থেকে এখানে দর্শনার্থী আসেন এবং আমাদের কর্মসংস্থান হয়েছে।

আহসান হাবীব জানান, ইতিপূর্বে ঠাকুরগাঁওয়ে যা ছিলনা জেলা পরিষদ শিশু পার্কে তা রয়েছে। এখানে রয়েছে চমৎকার ছয়টি রাইড। ভবিষ্যতে আরও যুক্ত হবে।

শিশুপার্কের দর্শনার্থী ডাঃ রাকিবুল চয়ন বলেন,ঠাকুরগাঁও শহরে খোলামেলা জায়গায় এই পার্কটি হয়েছে। আমরা বাচ্চাদের নিয়ে প্রায়ই আসি।যদিও এটা প্রাথমিক পর্যায়ে আছে ভবিষ্যতে আরও কিছু যুক্ত হলে অনেক ভালো হবে।

এমএসটি'র অন্যতম সত্ত্বাধিকারী ও জেলা পরিষদ সদস্য দেবাশীষ দত্ত সমীর বলেন, দীর্ঘদিন যাবত উক্ত জায়গাটি পরিত্যক্ত অবস্থায় ছিলো।আমরা জায়গাটি লিজ নিয়ে শিশুপার্ক গড়ে তুলি। ভবিষ্যতে আরও ভালো কিছু করার পরিকল্পনা আছে আমাদের।

(এফআর/এসপি/মার্চ ২০, ২০২২)