মেহেরপুর প্রতিনিধি :মেহেরপুরের দারিয়াপুর গ্রামের মাটিকাটা শ্রমিক স্বামী পরিত্যক্তা মাবিয়া খাতুন ধর্ষণ ও হত্যা মামলার তিন আসামি সামসুল আলম, জাব্বার  হোসেন ও সুরুজ আলী কে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে জনাকীর্ণ আদালতে রায় ঘোষণা করেন মেহেরপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক টিএম মুসা।

জানা গেছে, ২০০৭ সালের ৩ জুলাই রাতে দায়িরাপুর বিজিবি ক্যাম্পের পার্শ্ববর্তী মাঠে মাবিয়া খাতুনকে ধর্ষণ শেষে হত্যা করা হয়। পরদিন তার বড় ভাই বাছেদ আলী বাদি হয়ে দন্ডপ্রাপ্ত তিন জনকে আসামি করে মুজিবনগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশের হাতে গ্রেফতারের পর ওই বছরের ২৬ এপ্রিল আদালতে ১৬৪ ধারায় স্বীকারারোক্তি মুলক জবানবন্দি দেয় আসামি জাব্বারুল ও সামসুল।

মামলাটি তদন্ত শেষে এজাহারে তিন আসামিকে অভিযুক্ত করে একই বছরের ১৩ মে আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মুজিবনগর থানার তৎকালীন এসআই মোবারক আলী হাওলাদার।
মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতে ২০০৯ সালের ১৫ ফেব্রুয়ারি মামলাটির অভিযোগ গঠন হলে বিভিন্ন সময়ে ১১ স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন বিজ্ঞ বিচারক। পরবর্তীতে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি প্রেরণ করেন জেলা ও দায়রা জজ আদালত। মোট ৫৮ কার্যদিবসে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় দ-বিধির ৩০২/৩৪ ধারায় তাদের যাবজ্জীবন কারাদন্ড- প্রদান করেন।

আদালতের নির্দেশে আসামিদের মেহেরপুর জেলা কারাগারে প্রেরণ করেছে পুলিশ। এসময় আদালত চত্ত্বরে কান্নায় ভেঙ্গে পড়েন দন্ডপ্রাপ্তদের স্বজনরা।
মামলায় রাষ্ট্রপক্ষের কৌশলী ছিলেন কাজী শহীদুল হক। অপরদিকে আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট শহিদুল ইসলাম। রায়ের প্রতিক্রিয়ায় কাজী শহীদু হক জানিয়েছেন, রায়ে তারা সন্তুষ্ট। মামলায় যারা ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা অবশ্যই ন্যায় বিচার পেয়েছেন।

(এনবি/এসসি/সেপ্টেম্বর২৫,২০১৪)