রাজন্য রুহানি, জামালপুর : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী নির্দিষ্ট সময়েই অনুষ্ঠিত হবে।

আজ বুধবার (২৩ মার্চ) বিকালে সরকারি আশেক মাহমুদ কলেজ মাঠে জামালপুর জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, বিএনপিকে দেশের জনগণ লাল কার্ড দেখিয়েছে। নির্বাচনের সময় বিএনপি নাকে খত দিয়ে অংশ নেবে। বিএনপির এখন ভালো না লাগার রোগ হয়েছে।

তিনি আরও বলেন, ছাত্রলীগ অন্য কোন ছাত্র সংগঠন দলের মত নয়, ছাত্রলীগ সৃষ্টি করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৪৮ সাল থেকে ছাত্রলীগের যাত্রা শুরু। ৭১ এর মুক্তিযুদ্ধে প্রথম দায়িত্ব পালন করেছিলেন এই ছাত্রলীগ। নানক বলেন, ছাত্রলীগের সম্মেলন প্রতিবছর হতে হবে, ৭ বছর পর ১২ বছর পর ছাত্রলীগের সম্মেলন হতে পারে না। বঙ্গবন্ধু শেখ মুজিব যখন ছয়দফা দাবি আদায়ের কথা বলেছিলেন তখন এই ছাত্রলীগ ছয়দফা দাবি আদায়ে বাংলার একপ্রান্তে থেকে অন্যপ্রান্তে ঘুরে বেড়িয়েছিলেন। সেদিন ছাত্রলীগ রাজপথে স্লোগানের মাধ্যমে রাজপথ কাপিয়ে দিয়েছিল।

ছাত্রলীগের বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল আলম নিহাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাকসুদ বিন জালাল প্লাবনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সদস্য মারুফা আক্তার পপি, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, বীরমুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন এমপি, বেগম হোসনে আরা এমপি, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমসহ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে জেলা ছাত্রলীগের সভাপতি পদে খাবিরুল ইসলাম খান বাবু ও নাফিউল করিম রাব্বিকে সাধারণ সম্পাদক ঘোষনা করা হয়।

(আরআর/এসপি/মার্চ ২৩, ২০২২)