দিলীপ চন্দ, ফরিদপুর : সুবিধাবঞ্চিত শিশুদের পরিবেশনায়  চমৎকার একটা অনুষ্ঠান উপভোগ করল ফরিদপুরবাসী। বুধবার রাতে শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে অনুষ্ঠিত সুবর্ণজয়ন্তী মেলায়  শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র সমাজসেবা অধিদপ্তর ফরিদপুর এর উদ্যোগে এক  সাংস্কৃতিক অনুষ্ঠান করে সংগঠনটি।

ব্যতিক্রমধর্মী এ কারণেই এখানে যারা অনুষ্ঠান করেছে তারা সবাই ‌ শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র শিক্ষার্থীবৃন্দ। এদের কারো বাবা নেই , কারো মা নেই , আর তারাই এখানকার শিক্ষার্থী। বুধবার রাতে চমৎকার কিছু অনুষ্ঠান উপহার দেয় এরা।

অনুষ্ঠানে তারা পল্লীগীতি ছাড়াও বিভিন্ন ধরনের নৃত্য পরিবেশন করে। পরিবেশন করে গান ও। এতে তাদের বিভিন্ন রকম পরিবেশনার কারণে দর্শকদের দারুণ আনন্দ উপভোগ করতে দেখা যায়।
এই মঞ্চে তারা দ্বিতীয়বার এধরনের অনুষ্ঠান করল।

এতে প্রায় ২৬ জন পারফর্মার অনুষ্ঠান করে। যার মধ্যে মাত্র একজন ছেলে বাকিরা সবাই মেয়ে। আর এই অনুষ্ঠানটি কে সেরা অনুষ্ঠানের স্বীকৃতি দিয়েছেন। উপস্থিত দর্শকেরা। রাশিন এর নির্বাহী পরিচালক আসমা আক্তার মুক্তার নির্দেশনায়

অনুষ্ঠান সঞ্চালনা এস এম রেদওয়ান করিম তুহিন । অনুষ্ঠান পরিচালনা করেন শেখ রাসেল শিশু প্রশিক্ষণ কেন্দ্র ও পুনর্বাসন কেন্দ্র সমাজসেবা অধিদপ্তরের উপ-প্রকল্প পরিচালক সৈয়দা হাসিনা আক্তার। উল্লেখযোগ্য সংখ্যক দর্শক এই অনুষ্ঠানটি উপভোগ করে।

(ডিসি/এএস/মার্চ ২৪, ২০২২)