দুর্গাপুর (নেত্রকোণা) প্রতিনিধি : নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার পৌরসভাসহ সাতটি ইউনিয়নে আকস্মিক বন্যায় কুল্লাগড়া,কাকৈরগড়া ও দুর্গাপুর ইউনিয়নে পৃথকভাবে চারজনের এর মৃত্যু ঘটে।

কাকৈরগড়া ইউনিয়নের ঝাঞ্জাইল গ্রামের আ। ছাত্তারের ছেলে বাবু (৪), সালতিপাড়া গ্রামের মৃত হালার বাপের পুত্র সিরাজুল ইসলাম (৫৫),কুল্লাগড়ার বরইকান্দি গ্রামের ফারুক মিয়ার ২৯ দিনের কন্যাশিশু তাসলিমা,দুর্গাপুর ইউনিয়নের মাসকান্দা গ্রামের মো. ইয়াহিয়ার অন্তঃসত্তা স্ত্রী মোছাম্মৎ সাবিকুন্নাহার বেগম(৩০) মারা যান।

বুধবার পৌরসভাসহ সাতটি ইউনিয়নে সরকারিভাবে চাউল বিতরণ ও মেডিকেল টিমের মাধ্যমে প্রাথমিক স্বাস্থ্যসেবা কার্যক্রমশুরু করেছে সেনাবাহিনীর সহযোগিতায় স্থানীয় প্রশাসন। বিরিশিরি খাদ্যগুদামের চত্তরে পৌরসভার ৩,৭,৮,৯ নম্বর ওয়ার্ডের তিনশতজন ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ১০ কেজি করে চাউল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস। এই সময়ে উপস্থিত ছিলেন কর্ণেল মাহমুদ, মেয়র শ ম জয়নাল আবেদীন ও নিবার্হী কর্মকর্তা।

এ ছাড়া একই সময়ে ইউপিচেয়ারম্যান ও সেনাবাহিণীর সমন্বয়ে কাকৈরগড়া, বিরিশিরি, চন্ডিগড়, বাকলজোড়া, কুল্লাগড়া, গাঁওকান্দিয়া ও দুর্গাপুর সদর ইউনিয়নসহ প্রতি ইউনিয়নে ৪ টন করে চাউল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে । এ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এান বিতরণে বণ্যা দুর্গত এলাকায় কাজ করছেন।

(এনএস/এএস/সেপ্টেম্বর ২৫, ২০১৪)