মোঃ শান্ত, নারায়ণগঞ্জ : 'দেশ প্রে‌মে শপথ নিন দূর্নীতি‌কে বিদায় দিন' এই স্লোগান‌কে সাম‌নে রে‌খে জাতীয় শুদ্ধাচার কৌশ‌লের কর্ম-প‌রিকল্পনায় প্রা‌তিষ্ঠা‌নিক সুশাসন প্র‌তিষ্ঠার নি‌মি‌ত্তে সেবা গ্রহীতা‌দের অংশগ্রহ‌নে গ্রাহক সেবা‌ বিষ‌য়ে গণশুনানী ও সি‌টি‌জেন চার্টার বিষ‌য়ে আ‌লোচনা সভার আয়োজন করা হয়েছে। 

তিতাস গ্যাস ট্রান্স‌মিসন এন্ড ডি‌স্ট্রিবিউশন কোম্পানী লি‌: এর আঞ্চ‌লিক বিপনন ডি‌ভিশন এর আ‌য়োজ‌নে আজ বৃস্প‌তিবার (২৪ মার্চ) সকাল ১১ টায় নারায়ণগ‌ঞ্জ ক্লা‌বে এ গনশুনানী অনু‌ষ্ঠিত হয়।

গনশুনানী‌তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ হারুন অর রশিদ মোল্লা।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দূর্ণীতি মুক্ত নারায়ণগঞ্জ হলে তবেই দূর্ণীতি মুক্ত তিতাস সম্ভব। নারায়ণগঞ্জে তিতাসে কোন দূর্ণীতি চাইনা। যদি তিতাসে কোন দূর্ণীতিবাজ কর্মকর্তা বা কর্মচারী থাকে তাহলে আমাকে জানান, আমি ব্যবস্থা নিব। তিতাস একটি সেবামুলক প্রতিষ্ঠান। এখানে দূর্ণীতির কোন স্থান নেই। সরকার বর্তমানে সকল প্রকার লাইন দেয়া বন্ধ রেখেছে। এখানে লাইন দেয়া না দেয়াটা আমার নয় সরকারের ইচ্ছা।

গ্যাস অফিসে দালালদের দৌরাত্ম্যের প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনারা মুক্তিযোদ্ধা, যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছেন। আরো একটা যুদ্ধ করে তিতাস এর অফিস থেকে দালালদের চিহ্ন মুছে ফেলুন। বঙ্গবন্ধু বলেছিলেন, ১০ মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি আর মাত্র কয়েকজন দুষ্কৃতকারীকে প্রতিহত করতে পারবোনা। হ্যা, এটা সম্ভব। যদি আপনারা সকলে মিলে আমাকে সহযোগীতা করেন।

তিনি আরো বলেন, তিতাস অফিসে সাংবাদিক প্রবেশের ব্যাপারে বা কোন তথ্য জানার ব্যাপারে কোন নিষেধাজ্ঞা নেই। তবে যেটা ঘটেছে সেটা অনাকাঙ্ক্ষিত। গ্যাসের দাম বৃদ্ধির ব্যাপারে আমাদের কোন দ্বায়িত্ব নেই। এটা সরকারের সিদ্ধান্ত। তবে অচিরেই নারায়ণগঞ্জের গ্যাস লাইন আধুনিকায়ন করা হবে।

গণশুনানিতে আরো উপস্থিত ছিলেন, তিতাস গ্যাসের মহা ব্যবস্থাপক (প্রশাসন) মোঃ মুনির হোসেন খান, নারায়ণগঞ্জ জেলার উপ-ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ ইমাম উদ্দিন শেখ, উপ-মহা ব্যবস্থাপক প্রকৌশলী শাহাদাত হোসেন, আবিবি নারায়ণগঞ্জ শাখার প্রকৌশলী মোঃ গোলাম ফারুক, সোনারগাঁও শাখার উপ-মহা ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ সুরুজ আলম, নরসিংদী শাখার উপ-মহা ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ নাসিমুল ইসলাম সহ নারায়ণগঞ্জ ডিভিশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(এস/এসপি/মার্চ ২৪, ২০২২)