নূরুল আমিন খোকন, ফেনী : ফেনীর সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের আর, এম, হাট কে, উচ্চ বিদ্যালয়ের সুবিধাবঞ্চিত ও অসহায় ছাত্র/ছাত্রীদের মাঝে শিক্ষাউপকরণ বিতরণ করেছে ভোয়াগ গ্রামের আফসিরের নেসা মেমোরিয়াল ফাউন্ডেশন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে (২৬ মার্চ) বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ মিজানুর রহমান এর পরিচালনায় অসহায় ছাত্র-ছাত্রীদের হাতে শিক্ষাউপকরণ তুলে দেন অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক পরিচালক (নিরিক্ষা ও হিসাব) প্রফেসর সাইফ উদ্দিন চৌধুরী, শিক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য ও মতিগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম রবিন, এসময় আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী ও স্থানীয় ব্যক্তিবর্গ।

মতিগঞ্জ ইউনিয়নের ভোয়াগ গ্রামের আফসিরের নেসা মেমোরিয়াল ফাউন্ডেশনের সত্বাধিকারী আমেরিকা প্রবাসী ডলি কামাল জানান, তিনি সহ তাঁর ৫ ভাই-বোন এই স্কুল থেকে পড়া লেখার জীবন শুরু করেছেন। তাই এই স্কুলের প্রতি তাদের দায়বদ্ধতা রয়েছে, সেই দায়িত্ববোধ থেকেই তাঁর মায়ের নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশন এর মাধ্যমে অত্র স্কুলের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী পর্যন্ত প্রতিটি ক্লাসে ৫ জন করে সর্বমোট ২৫ জন অসহায় ছাত্র-ছাত্রীর হাতে একটি স্কুলব্যাগ, দুইটি খাতা, ছয়টি কলম ও একটি জ্যামিতি বক্স সহ প্রয়োজনীয় শিক্ষাসামগ্রী বিতরণ করেন। এই ধারা অব্যাহত রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

(এনকে/এসপি/মার্চ ২৭, ২০২২)