খুলনা প্রতিনিধি : ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের লাইন সম্পাদক আল আমিনের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে খুলনায় শ্রমিকদের কর্মবিরতি চলছে। মঙ্গলবার (২৯ মার্চ) সকাল ৮টা থেকে এ কর্মবিরতি শুরু হয়েছে।

এতে করে খুলনার খালিশপুর ও দৌলতপুরের পদ্মা-মেঘনা-যমুনা ডিপো থেকে ১৫ জেলার তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রয়েছে।

এদিকে হামলার ঘটনায় শ্রমিক নেতা আল আমিনের ভাই বাদী হয়ে খালিশপুর থানায় মামলা দায়ের করেছেন।

খুলনা বিভাগীয় ট্যাংক-লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মীর মোকসেদ আলী তেল উত্তোলন বন্ধের কথা স্বীকার করে বলেন, সকাল থেকে পদ্মা-মেঘনা-যমুনা ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রয়েছে। সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় না আনা হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য এ কর্মসূচি চলবে। শ্রমিকরা ইউনিয়ন অফিসের সামনে জড়ো হয়ে প্রতিবাদ সমাবেশ করছে।

তিনি আরও বলেন, সোমবার দুপুরে কাশিপুর বাংলার মোড়ে সন্ত্রাসীরা হামলা চালিয়ে আল আমিনকে গুরুতর জখম করে। তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার প্রতিবাদে শ্রমিকরা যে যেখানে ছিল সেখানে গাড়ি রেখে প্রতিবাদ শুরু করেন।

সোমবার নগরীর নতুন রাস্তা মোড়ে দুপুর ১টা থেকে শ্রমিকরা সড়ক অবরোধ করেন। প্রশাসনের আশ্বাসে বিকেল ৪টায় সড়ক অবরোধ তুলে নেওয়া হয়। আসামিদের গ্রেফতারের দাবিতে মঙ্গলবার সকাল থেকে কর্মসূচি শুরু হয়েছে।

খালিশপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন বলেন, এ ঘটনায় আল আমিনের ভাই জাহাঙ্গীর বাদী হয়ে দুইজনের নাম উল্লেখসহ ১০-১২ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেছেন। জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

(ওএস/এএস/মার্চ ২৯, ২০২২)