মোঃ শান্ত, নারায়ণগঞ্জ : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ পরিষদ আয়োজিত আলোচনা সভায় মুক্তিযোদ্ধা ও গুণীজনদের সম্মাননা, কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা ও স্বেচ্ছাসেবকদের চিকিৎসা সহায়তা বিতরণ করেছে।

গতকাল বুধবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের মাধবীলতা সিটি প্লাজায় মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক শামীম আহম্মেদ।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে এবং সচেতনতার মাধ্যমে সমাজ থেকে মাদক নির্মুল করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা তথ্য অফিসার সিরাজ-উদ-দৌলা খান। তিনি বলেন মানুষের সার্বিক কল্যাণে সকলকেই একজন স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে হবে। অনুষ্ঠানটির উদ্বোধন ঘোষণা করেন দৈনিক প্রতিদিন সকাল পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গাজী মিজানুর রহমান।

অনুষ্ঠানে তাকে জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে সম্মাননা তুলে দেওয়া হয় এবং জেলা আইন শৃঙ্খলা কমিটির সাবেক সদস্য মোঃ শহিদ উল্লাহকেও মানবিক যোদ্ধা হিসেবে সম্মাননা প্রদান করা হয়। মানব কল্যাণ পরিষদের যুগ্ম মহাসচিব মোহাম্মদ নাজমুল হাসানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব মোঃ নিজাম উদ্দিন। প্রাণবন্ত অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন কাজী ইমরুল কায়েস, কবি জান্নাতুল ফেরদাউস ও আমেনা বেগম সোনিয়া। এছাড়াও গান পরিবেশেন করেন রোকসানা পারভীন পিংকী। কুইজ প্রতিযোগিতার বিচারক ছিলেন ব্যাংকার বিথী রহমান।

অনুষ্ঠানে অফিসিয়াল ইমেজ মেম্বার ফাহমিদা হক ইলাকে কর্মস্থল বিদায়ী সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের শিক্ষা বিষয়ক সচিব ইফতেশাম, সাবেক কর্মকর্তা জিএম মোস্তফা। নারী উদ্যোক্তা সুবর্ণ সিরাজকে চিকিৎসা সহায়তা ও সুলতানা মিমকে শিক্ষা সহায়তা বিতরণ করে কুইজ প্রতিযোগিতার বিজয়ী ফরিদা ইয়াসমীনকে পুরস্কার তুলে দেওয়া হয়।

(এস/এসপি/মার্চ ৩১, ২০২২)