মিঠুন গোস্বামী, রাজবাড়ী সদর : ধর্মীয় ও আর্থ সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধি শীর্ষক কর্মসূচির আওতায় রাজবাড়ী জেলার পুরোহিতদের প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের পুরোহিত ও সেবাইত প্রশিক্ষণ কার্যক্রম(২য় পর্যায়),ফরিদপুর কার্যালয়ের আয়োজনে "হিন্দু আইন ও পুজা পদ্ধতি,খাদ্যপুষ্টি ও স্বাস্থ্যসেবা এবং ভূমি আইন,আইসিটি ও ডিজিটাল বাংলাদেশ’ বিষয়ের উপর (২০-২৯মার্চ) ৯দিন ব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে পুরাতন হরিসভা মন্দির,লক্ষ্মীকোল, রাজবাড়ী।

সমাপনী ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মো. মাহাবুর রহমান শেখ,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজবাড়ী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জয়দেব কর্মকার, সভাপতি পুরাতন হরিসভা মন্দির ও সাধারণ সম্পাদক হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ রাজবাড়ী জেলা শাখা। এছাড়া উপস্থিত ছিলেন অত্র কার্যক্রমের জুনিয়র কনসালটেন্ট (ট্রেনিং) জনাব কানাই লাল কুন্ডু।

উল্লেখ্য প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)সুবর্ণা রানী সাহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্রাহ্মণ সংসদ রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক অলোক চক্রবর্তী, রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি লিটন চক্রবর্তী।

উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুমন চন্দ্র পাল, জুনিয়র কনসালটেন্ট (ট্রেনিং), ফরিদপুর।

(এমজি/এএস/মার্চ ৩১, ২০২২)