সিলেট প্রতিনিধি : হৃদরোগে আক্রান্ত সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হক চৌধুরীকে উন্নত চিকিৎসার জন্য শনিবার সকালে ঢাকায় পাঠানো হয়েছে। সকাল সোয়া ৭টায় এয়ার অ্যাম্বুলেন্সযোগে তাকে সিলেট থেকে ঢাকায় পাঠানো হয়। তিনি বর্তমানে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর আগে শুক্রবার রাতে তিনি হৃদরোগে আক্রান্ত হলে তাকে সিলেট নগরীর মাউন্ট এডোরা হাসপাতালে ভর্তি করা হয়।

মেয়র আরিফের ঘনিষ্টজন হিসেবে পরিচিত অ্যাসিড সন্ত্রাস নির্মূল কমিটির সাধারণ সম্পাদক জুরেজ আবদুল্লাহ গুলজার বলেন, ‘সিলেটে মেয়র আরিফের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর পরামর্শ দেন। চিকিৎসকদের পরামর্শে শনিবার সকালে তাকে ঢাকায় পাঠানো হয়। সকাল সোয়া ৭টার দিকে সিলেট জেলা স্টেডিয়াম থেকে এয়ার অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। পরে পৌনে ৯টার দিকে মেয়রকে হাসপাতালে ভর্তি করা হয়।’

মেয়র আরিফের পারিবারিক সূত্র জানায়, শুক্রবার সন্ধ্যা পৌনে ৮টার দিকে সিলেট ডায়াবেটিক হাসপাতালের মাসিক সভা শেষে বাসায় ফেরার পথে মেয়র আরিফুল হক চৌধুরী অসুস্থ হয়ে পড়েন। গাড়ীতে থাকা অবস্থায় তিনি প্রচণ্ড বুকে ব্যথা অনুভব করেন। পরে তাকে নয়াসড়কস্থ মাউন্ট এডোরা হাসপাতালে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসার পরই চিকিৎসকরা মেয়রের হার্ট এ্যাটাক হয়েছে জানিয়ে তাকে নিবিড় পর্যবেক্ষণ ইউনিটে (সিসিইউ) নিয়ে যান।

তাৎক্ষনিকভাবে মেয়রের চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। মেডিকেল বোর্ড মেয়রকে আরও উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন। বোর্ডের পরামর্শ অনুযায়ী শনিবার সকালে এয়ার অ্যাম্বুলেন্সযোগে মেয়রকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা নেয়া হয়।

(ওএস/এইচআর/এপ্রিল ২৬, ০১৪)