মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ীর বালিয়াকান্দি সদর ইউনিয়নের উত্তর বালিয়াকান্দি গ্রামের মোঃ আব্দুর রহিম (৩৫) এর মেহগনি বাগানের ৪০ টি গাছ আগুন লাগিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় সাইদুল কাজির বিরুদ্ধে। 

অভিযোগ সূত্রে জানা যায় সাইদুল কাজি গমের ভূষি ইচ্ছাকৃত ভাবে আব্দুর রহিম এর মেহগনি বাগানে জড়ো করে গত ৪ এপ্রিল বিকাল ৩টা নাগাদ। তবে আব্দুর রহিম নিষেধ করলে কর্ণপাত করে না সাইদুল ইসলাম। পরে ওই দিন বিকাল ৪ টায় জড়ো করা গমের ভূষিতে আগুন দিলে বাগানের ৪০ টি বড় বড় মেহগনি গাছ পুরে যায়।

ক্ষতিগ্রস্ত আব্দুর রহিম বলেন, সাইদুর ইসলাম স্থানীয় ভাবে প্রভাবশালী যার ফলে আমার ক্ষতি করে এখনো বলছে বেশি কথা বললে বাগানের সব গাছ পুড়িয়ে দেবো। ঘটনার দিন আমি তাকে বার বার বলছি জড়ো করা গমের ভূষিতে আগুন দিলে গাছের ক্ষতি হবে সে আমার না শুনে আগুন দিয়ে গাছ পুড়িয়ে দিছে। আমার প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

অভিযুক্ত সাইদুল কাজির সাথে কথা হলে তিনি বলেন, ওই গাছ মরবে না বেচে যাবে। আর যদি না বাচে পরে কিছু একটা করা যাবে। তার বিরুদ্ধে অভিযোগ দিছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ দিলেও আমার যায় আসে না।

এই ঘটনার প্রেক্ষিতে ক্ষতিগ্রস্ত আব্দুর রহিম বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ ওসি বরাবর লিখত অভিযোগ করেছেন।

(এমজি/এসপি/এপ্রিল ০৮, ২০২২)